জামালপুরে ফের বন্যা শুরু

Send
জামালপুর প্রতিনিধি
প্রকাশিত : ০৫:৩৬, জুলাই ১৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৫:৩৯, জুলাই ১৩, ২০২০






জামালপুরে বন্যা পরিস্থিতির উন্নতি হতে না হতেই ফের নদ-নদীগুলোতে পানি বেড়ে বন্যা কবলিত হয়ে পড়েছে নদী পাড়ের মানুষেরা। উজান থেকে নামা ঢল ও অতিরিক্ত বৃষ্টিপাতের কারণে নেমে আসা পানির তোড়ে জামালপুরে আবারও বন্যাআবার বন্যা দেখা দিয়েছে এ অঞ্চলে। রবিবার (১২ জুলাই) বিকাল ৩টা থেকে জামালপুরে যমুনার পানি বিপৎসীমার ১৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
জামালপুর পানি উন্নয়ন বোর্ডের যমুনা নদীর বাহাদুরাবাদ ঘাট পয়েন্টের পানি পরিমাপক আব্দুল মান্নান বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করে জানান, গত ২৪ ঘণ্টায় ২৬ সেন্টিমিটার পানি বেড়ে রবিবার বেলা ৩টায়  জামালপুরের বাহাদুরাবাদ ঘাট পয়েন্ট এলাকায় বিপৎসীমার ১৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
পানি বৃদ্ধির ফলে দেওয়ানগঞ্জ ও ইসলামপুর উপজেলার নদী তীরবর্তী এলাকায় পানি ঢুকতে শুরু করেছে। ১০ দিনের বন্যার দুর্ভোগ কমতে না কমতেই দ্বিতীয় দফা বন্যায় চরম দুর্ভোগের শঙ্কা দেখা দিয়েছে। প্রথম দফা বন্যায় জামালপুরের ৪৯টি ইউনিয়ন ও ৮ পৌরসভার প্রায় ৪ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছিল।
পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আবু সাঈদ জানান, ভারতে প্রচুর পরিমাণ বৃষ্টিপাতের কারণে দ্রুতই যমুনার পানি বাড়ছে।

 

/টিএন/

লাইভ

টপ