কুষ্টিয়ায় পদ্মা-গড়াই নদীর পানি বিপদসীমার দুই সেন্টিমিটার নিচে

Send
কুদরতে খোদা সবুজ, কুষ্টিয়া
প্রকাশিত : ০০:৪৭, জুলাই ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:৪৭, জুলাই ১৪, ২০২০

কুষ্টিয়ার মিরপুর উপজেলার তালবাড়ীয়ায় পদ্ধার পানি প্রবাহ বৃদ্ধি পেয়েছেকুষ্টিয়ার পদ্মা ও গড়াই নদীতে পানি বাড়তে শুরু করেছে। বর্তমানে পদ্মার হার্ডিঞ্জ ব্রিজ পয়েন্ট ও তার শাখা গড়াই নদীর পানি বিপদসীমার দুই সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। সোমবার (১৩ জুলাই) বেলা ২টার দিকে কুষ্টিয়া পানি উন্নয়ন বোর্ড (পাউবো) নির্বাহী প্রকৌশলী পীযুষ কৃষ্ণ কুন্ডু বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, সোমবার দুপুরে কুষ্টিয়ার মিরপুর উপজেলার তালবাড়ীয়া ইউপি এলাকায়  সরেজমিনে গিয়ে দেখা যায়, পদ্মা নদীর পানি প্রবাহ বৃদ্ধি পেয়েছে। পদ্মার স্রোত  প্রবল বৃদ্ধি পাওয়ায় ভাঙন আতঙ্কে দিন কাটছে এ অঞ্চলের মানুষের।

কুষ্টিয়া পানি উন্নয়ন বোর্ড (পাউবো) নির্বাহী প্রকৌশলী পীযুষ কৃষ্ণ কুন্ডু জানান, পদ্মার হার্ডিঞ্জ ব্রিজ পয়েন্টে পানি প্রবাহের বিপদসীমা ১৪ দশমিক ২৫ সেন্টিমিটার। সোমবার সেখানে পানি প্রবাহের মাত্রা ছিল ১২ দশমিক ২৩ সেন্টিমিটার। গত ২৪ ঘণ্টায় পানির প্রবাহ বেড়েছে ২৫ সেন্টিমিটার।

তিনি আরও জানান, পদ্মার শাখা গড়াই নদী পয়েন্টে পানি প্রবাহের বিপদসীমা ১২ দশমিক ৭৫ সেন্টিমিটার। সোমবার এ নদী পয়েন্টে পানি প্রবাহের মাত্রা ছিল ১০ দশমিক ৭৬ সেন্টিমিটার। এখানে গত ২৪ ঘণ্টায় পানির প্রবাহ বেড়েছে ২০ সেন্টিমিটার। 

পাউবো কর্মকর্তা পীযুষ কৃষ্ণ কুন্ডু বলেন, পদ্মা ও গড়াই নদীর পানি এখনও বিপদসীমার দুই সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। তেমন ভয়ের কারণ নেই। নদী এলাকায় নজরদারি করা হচ্ছে। এছাড়াও যেসব জায়গায় ভাঙন দেখা দিয়েছে সেসব স্থানে কাজ করা হচ্ছে। 

 

/আরআইজে/

লাইভ

টপ