বগুড়ায় স্বামীর আসনে জিতলেন সাহাদারা মান্নান

Send
বগুড়া প্রতিনিধি
প্রকাশিত : ২৩:৩৩, জুলাই ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:২০, জুলাই ১৫, ২০২০

সাহাদারা মান্নান


বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাহাদারা মান্নান শিল্পী বিপুল ভোটে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন এক লাখ ৪৫ হাজার ২৯৫ ভোট। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী (ট্রাক) ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ পেয়েছেন এক হাজার ৫৬৩ ভোট। এর মাধ্যমে প্রয়াত স্বামীর আসনটিতে বিজয়ী হলেন তিনি।






রাত ১০টায় রিটার্নিং অফিসার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ ফলাফল ঘোষণা করেন। তিনি জানান, ভোট পড়ার হার ৪৫.৫৭ শতাংশ।
অন্য প্রার্থী জাতীয় পার্টির মোকছেদুল আলম (লাঙ্গল) পেয়েছেন এক হাজার ২৫১ ভোট, ভোট বর্জনকারী ধানের শীষের একেএম আহসানুল তৈয়ব জাকির (ধানের শীষ) পেয়েছেন ৬৬৪ ভোট, বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী নজরুল ইসলাম (বটগাছ) পেয়েছেন ৪৭৪ ভোট এবং বাংলাদেশ প্রগতিশীল গণতান্ত্রিক দলের প্রার্থী মো. রনি (বাঘ) পেয়েছেন ১৮৪ ভোট।
রিটার্নিং অফিসার আরও জানান, বগুড়া-১ আসনে মোট ভোটার তিন লাখ ৩০ হাজার ৯১৮ জন। সারিয়াকান্দি উপজেলার একটি পৌরসভা ও ১২টি ইউনিয়নে ভোটার সংখ্যা এক লাখ ৭৭ হাজার ৩৫২ জন এবং সোনাতলা উপজেলার একটি পৌরসভা ও সাতটি ইউনিয়নে
ভোটার সংখ্যা এক লাখ ৫৩ হাজার ৫৬৬ জন। উপনির্বাচনে মোট বৈধ ভোট পড়েছে এক লাখ ৪৯ হাজার ৪৩১ ভোট। বাতিল হয়েছে এক হাজার ৩১৫ ভোট।

কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবদুল মান্নান বগুড়া-১ আসনে পরপর তিনবার এমপি নির্বাচিত হন। গত ১৮ জানুয়ারি তার মৃত্যুতে নির্বাচন কমিশন আসনটি শূন্য ঘোষণা করেন।

এরপর ২৯ মার্চ নির্বাচনের দিন ধার্য করা হয়। করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে ২১ মার্চ এ নির্বাচন স্থগিত করা হয়েছিল। সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে নির্বাচন কমিশন আজ ১৪ জুলাই ভোট গ্রহণের দিন ধার্য করেন।

রিটার্নিং অফিসার কার্যালয়ের সূত্র জানায়,  বগুড়া-১ আসনে মোট ভোটার তিন লাখ ৩০ হাজার ৯১৮ জন। সারিয়াকান্দি উপজেলার একটি পৌরসভা ও ১২টি ইউনিয়নে ভোটার সংখ্যা এক লাখ ৭৭ হাজার ৩৫২ জন এবং সোনাতলা উপজেলার একটি পৌরসভা ও সাতটি ইউনিয়নে ভোটার সংখ্যা এক লাখ ৫৩ হাজার ৫৬৬ জন। বন্যা ও করোনার মাঝে সাংবিধানিক কারণে ভোট হলেও স্বাস্থ্যবিধি মেনেই ভোট গ্রহণ করা হয়।



/টিএন/এমওএফ/

লাইভ

টপ