রোজার ঈদে বিক্রি না হওয়া সেমাইয়ের তারিখ বদলানোর প্রস্তুতি নিচ্ছিল সুগন্ধা বেকারি

Send
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ০১:২৮, জুলাই ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ০২:২৪, জুলাই ১৫, ২০২০

নারায়ণগঞ্জে সুগন্ধা বেকারিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান 
নারায়ণগঞ্জে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল কেমিক্যাল দিয়ে খাদ্য উৎপাদন এবং মেয়াদোত্তীর্ণ খাদ্যসামগ্রী বিক্রির অভিযোগে সুগন্ধা বেকারিকে চার লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা। মঙ্গলবার (১৪ জুলাই) নগরীর গলাচিপা এলাকায় বেকারির কারখানায় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এবং ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর যৌথভাবে এ অভিযান চালায়। এসময় কারখানাটির গুদামে প্রায় ২ হাজার কেজি মেয়াদোত্তীর্ণ সেমাই ও বিস্কুটসহ বিভিন্ন খাদ্যসামগ্রী বাজারজাত করার উদ্দেশ্যে মজুত অবস্থায় পাওয়া যায়। রোজার ঈদের সময় বানিয়ে বিক্রি করতে না পারা এসব সেমাইয়ের প্যাকেটে নতুন করে তারিখ বসিয়ে বাজারজাত করার জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছিল।

এসময় খাদ্যসামগ্রী উৎপাদনের কাজে ব্যবহৃত ভেজাল কেমিক্যালসহ এসব মেয়াদোত্তীর্ণ খাবার জব্দ করে ধ্বংস করে দেয় ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে নানা অনিয়ম ও অপরাধের অভিযোগে ভ্রাম্যমাণ আদালত কারখানার মালিককে চার লাখ টাকা জরিমানা করে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের  উপ-পরিচালক  সেলিমুজ্জামান জানান, ভেজাল কেমিক্যাল দিয়ে উৎপাদিত এসব খাবার জনস্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর। পাশাপাশি মোড়কের গায়ে লেখা নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে বিক্রিও করা হতো। এসব কারণে কারখানাটিকে জরিমানা করে সতর্ক করে দেওয়া হয়েছে। তিনি বলেন, জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই ও পুলিশের সহযোগিতায় এ অভিযান পরিচালনা করা হয়।

 

/টিএন/

লাইভ

টপ