X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১৩

বাংলা ট্রিবিউন ডেস্ক
২৩ জুলাই ২০২০, ০৪:১১আপডেট : ২৩ জুলাই ২০২০, ০৪:১৪

কক্সবাজারে কাভার্ড ভ্যান-লেগুনা মুখোমুখি সংঘর্ষের পর উদ্ধার তৎপরতা।

সড়ক দুর্ঘটনায় বুধবার দেশের পাঁচ জেলায় ১৩ ব্যক্তি নিহত হয়েছেন। এরমধ্যে কক্সবাজারের চকরিয়ায় একটি কাভার্ড ভ্যান যাত্রীবাহী লেগুনাকে চাপা দিলে নিহত হন ৭ জন। এছাড়াও মাদারীপুরে মোটারসাইকেল দুর্ঘটনায় দুই কলেজ ছাত্র, ভোলায় বাসচাপায় কাঠ ব্যবসায়ী, কুষ্টিয়ায় ট্রাকচাপায় রেলপুলিশসহ দু’ব্যক্তি এবং নারায়ণগঞ্জে মোটরসাইকেল চাপায় এক রাজমিস্ত্রি নিহত হয়েছেন।

চকরিয়ায় কাভার্ড ভ্যান চাপায় লেগুনার ৭ যাত্রী নিহত  

কক্সবাজার প্রতিনিধি জানান, কক্সবাজারের চকরিয়ায় কাভার্ডভ্যান ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে সাত জন নিহত ও দুইজন আহত হয়েছে। বুধবার সন্ধ্যায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার হারবাং এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

চকরিয়া থানার পরিদর্শক (ওসি) মো. হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহত ও আহতরা লেগুনার যাত্রী। এর মধ্যে ৪ জনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। এরা হলেন, চকরিয়ার হারবাং ইউনিয়নের নতুন বাজার এলাকার আবদুল কাদেরের পুত্র বদিউল আলম (৫০), বান্দরবানের লামা উপজেলার সন্দ্বীপপাড়ার আবদুল আজেদের পুত্র আল আমিন (৪৮), লেগুনা চালক চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ এলাকার মিনার উদ্দিন (২৩), চকরিয়ার কোনাখালী ইউনিয়নের আলী মিয়ার পুত্র ফিরোজ আহমদ (৩২)।

স্থানীয়দের বরাত দিয়ে হাবিবুর বলেন, সন্ধ্যায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার হারবাং এলাকায় চট্টগ্রামমুখী কাভার্ডভ্যানের সঙ্গে বিপরীত দিক থেকে আসা যাত্রী একটি লেগুনা গাড়ির মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে লেগুনাটি দুমড়ে-মুচড়ে যায়। এ ঘটনায় ৯ জন গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে  চিকিৎসাধীন অবস্থায় ৭ জনের মৃত্যু হয়।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার প্রত্যয় বড়ুয়া বলেন, দুর্ঘটনায় আহত ৯ জনকে হাসপাতালে আনা হলে চিকিৎসাধীন অবস্থায় ৭ জনের মৃত্যু হয়। এছাড়া আহত অপর দুজনকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মাদারীপুরে মোটরসাইকেল নিয়ে ঘুরতে গিয়ে দুই কলেজছাত্র নিহত

মাদারীপুর প্রতিনিধি জানান, জেলার রাজৈরে উপজেলার দুর্গাবর্দীতে মোটরসাইকেল নিয়ে ঘুরতে বেরিয়ে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে দুই কলেজছাত্র।

তাদের পরিবার সদস্য ও স্থানীয়রা জানান, বুধবার বিকেলে কলেজের বন্ধুরা মিলে মোটরসাইকেল নিয়ে ঘুরতে গিয়ে দুর্গাবর্দী এলাকায় রাস্তার ওপর দৌড়ে উঠে আসা একটি কুকুরের গায়ে ধাক্কা লাগে মোটরসাইকেলটি। এতে মোটরসাইকল নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় আছড়ে পড়ে চালক কলেজছাত্র শাফিন শেখ ও আরোহী সাফায়েত হোসেন রনি গুরুতর আহত হন। তাদের প্রথমে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পথে রাত ৮টার দিকে শাফিন শেখ ও সাফায়েত হোসেন রনি মারা যায়।

সাফায়েত হোসেন রনি (১৯) সরকারি রাজৈর ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থী ছিলেন। রনি রাজৈর উপজেলার বদরপাশা ইউনিয়নের উমারখালী গ্রামের খলিলুর রহমান মোল্লার ছেলে ও শাফিন শেখ (১৯) রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্সচালক শওকত হোসেনের ছেলে। সাফিন এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে কলেজে ভর্তির অপেক্ষায় ছিল।

রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ সাদী জানান, নিহত দু’জনের লাশ তাদের পরিবারের সদস্যরা নিজ নিজ বাড়িতে নিয়ে গেছেন।

ভোলায় গরু কিনতে গিয়ে বাসের চাপায় বৃদ্ধ নিহত

ভোলা প্রতিনিধি জানান, গরু কিনতে গিয়ে যাত্রীবাহী বাসের চাপায় আব্দুল কালাম কালু (৬০) নামে একজনের মৃত্যু হয়েছে। নিহত আব্দুল কালাম কালু জেলার লালমোহন উপজেলার কালমা ইউনিয়নের ২নং ওয়ার্ডের মৃত হাসেম চৌকিদারের ছেলে। তিনি লালমোহনের গাজারিয়া বাজারের কাঠ ব্যবসায়ী ছিলেন।

বুধবার দুপুরে লালমোহন উপজেলার ডাওরী বাজারের ভোলা-চরফ্যাশন সড়কে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, নিহত আব্দুল কালাম কালু দুপুরের দিকে ডাওরী বাজারের গরুর হাটে গরু কিনতে যায়। কিন্তু দাম বেশি হওয়ায় গরু না কিনে হাট থেকে বের হয়ে যায়। এসময় হঠাৎ বৃষ্টি শুরু হলে ডাওরী বাজারের রাস্তা পারাপার হওয়ার সময় একটি দ্রুতগামী বাস তাকে চাপা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে তার মৃত্যু হয়।

লালমোহন থানার ওসি মীর খায়রুল কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘাতক বাসটি ভোলা থেকে চরফ্যাশনগামী ছিল। সেটি আটকের চেষ্টা চলছে। নিহতের লাশ আমরা উদ্ধার করেছি। আনুষ্ঠানিকতা শেষে ময়না তদন্তের জন্য ভোলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে ।

কুষ্টিয়ায় পৃথক ট্রাক চাপায় পুলিশ সদস্যসহ দুইজন নিহত

কুষ্টিয়া প্রতিনিধি জানান, জেলার মিরপুরে পৃথক দুটি ট্রাকচাপায় রেলওয়ে পুলিশ সদস্যসহ দুইজন নিহত হয়েছেন। বুধবার (২২জুলাই) বিকাল সাড়ে ৪টার দিকে কুষ্টিয়া-মেহেরপুর মহাসড়কে কালিগাড়া ব্রিজ এলাকায় এবং বেলা দেড়টার দিকে কুষ্টিয়া-পাবনা মহাসড়কের বহলবাড়িয়া বাজার এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।

নিহতদের একজন রেলওয়ে পুলিশ সদস্য রাশিকুজ্জামান তন্ময় (৩৫), অপর ব্যক্তির নাম সজীব (২৮)।

কুষ্টিয়া চৌড়হাস হাইওয়ে পুলিশ পরিদর্শক জুলহাস উদ্দিন জানান, রেলওয়ে পুলিশ সদস্য রাশিকুজ্জামান তন্ময় মোটরসাইকেল যোগে পাবনা থেকে রেশন নিয়ে কুষ্টিয়া ফেরার পথে দ্রুতগামী একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে হাইওয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছে। এ ঘটনায় ঘাতক ট্রাকটি জব্দ করা হয়েছে। তবে ট্রাক চালককে আটক করা যায়নি। নিহত পুলিশ সদস্য কুষ্টিয়া রেলওয়ে সার্কেলে অফিসে কর্মরত ছিলেন। তিনি দৌলতপুর উপজেলার রিফাইতপুর এলাকার মনিরুজ্জামানের ছেলে।

এদিকে কুষ্টিয়া-মেহেরপুর মহাসড়কে কালিগাড়া ব্রিজ এলাকায় ট্রাকচাপায় সজীব (২৮) নামে আরও এক ব্যক্তি নিহত হন। নিহত সজীব মিরপুর উপজেলার নয়নপুর গ্রামের আব্দুল আজিজের ছেলে। তিনি লেকচার গাইড নামক প্রকাশনীতে কর্মরত ছিলেন।

স্থানীয় মিরপুর থানা পুলিশ আমিনুল ইসলাম জানান, বুধবার বিকালে কুষ্টিয়া থেকে ফেরার পথে ট্রাকচাপায় সজীব নামের ওই ব্যক্তি নিহত হন। খবর পেয়ে মিরপুর থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করেছে। এ ঘটনায় ট্রাক চালককে আটক করা হয়েছে।

সোনারগাঁওয়ে কিশোর গ্যাংয়ের মোটরসাইকেলের চাপায় রাজমিস্ত্রী নিহত

নারায়ণগঞ্জ প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে কিশোর গ্যাংয়ের মোটরসাইকেলের চাপায় প্রাণ হারিয়েছেন এক রাজমিস্ত্রি। নিহতের নাম জোবায়ের জাবেদ। মঙ্গলবার রাতে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। 

প্রত্যক্ষদর্শী ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, সোনারগাঁও পৌরসভার ৯নং ওয়ার্ডের ফারুক মিয়ার বাড়ির ভাড়াটিয়া রাজমিস্ত্রি জোবায়ের জাবেদ গত রবিবার রাতে সাহাপুর সিদ্দিক মেম্বারের মার্কেটের সামনে কথা বলছিলেন। এসময় তিন কিশোর এফজেড মোটরসাইকেল চড়ে দ্রুতগতিতে ওই এলাকা পার হওয়ার সময় রাজমিস্ত্রী জোবায়ের জাবেদকে চাপা দিয়ে পালিয়ে যায়। এলাকাবাসী মাথায় মারাত্মক জখম অবস্থায় রাজমিস্ত্রিকে উদ্ধার করে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে দায়িত্বরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান। সোমবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে তাকে মাতুয়াইল ফ্রেন্ডশিপ হাসপাতালে ভর্তি করা হলে মঙ্গলবার রাতে সেখানে তার মৃত্যু হয়।

এদিকে মোটরসাইকেলের তিন আরোহীর পরিচয় উদ্ধার করেছে এলাকাবাসী। তাদের নাম পারভেজ, রনি মিন্টু ও ফাহিম। বৈদ্যেরবাজার থেকে উদ্ধবগঞ্জ যাচ্ছিল তারা। লাশ দাফনের পর এ বিষয়ে মামলা দায়ের না করে শালিস বসান স্থানীয় শালিসকারীরা। তারা মীমাংসার কথা বলে ওই তিন কিশোরকে এক লাখ ২০ হাজার টাকা জরিমানা করেন। এরমধ্যে নগদ ২০ হাজার টাকা তাদের কাছ থেকে শালিসকারীরা নিয়েছেন, বাকি এক লাখ টাকা তারা পরে দেবে বলে সময় চেয়ে নিয়েছে।

এলাকার শালিশকারীরা কিশোর গ্যাং দের কাছ থেকে ১ লাখ ২০ হাজার টাকার মধ্যে ২০ হাজার টাকা নগদ দিয়ে বাকি ১ লাখ টাকা পরে দিবে বলে বিষয়টি নিয়ে ধামাচাপা দেয়।

এলাকাবাসী জানান, এরা এলাকায় বেপরোয়াভাবে মোটরসাইকেল চালায়। তাদের মোটরসাইকেলের সঠিক কাগজপত্র নাই। 

সোনারগাঁও থানার ওসি (তদন্ত) শরিফ আহমেদ জানান, এ বিষয়ে কোনও অভিযোগ পাইনি। পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

/টিএন/
সম্পর্কিত
সর্বশেষ খবর
হৃদয় বিদারক সেই ঘটনার ১১ বছর
হৃদয় বিদারক সেই ঘটনার ১১ বছর
মার্কিন কংগ্রেসে ইউক্রেনের বহুল প্রতীক্ষিত সহায়তা প্যাকেজ পাস
মার্কিন কংগ্রেসে ইউক্রেনের বহুল প্রতীক্ষিত সহায়তা প্যাকেজ পাস
এক্সপ্রেসওয়েতে বাস উল্টে প্রাণ গেলো একজনের, আহত ১০
এক্সপ্রেসওয়েতে বাস উল্টে প্রাণ গেলো একজনের, আহত ১০
বেসিস নির্বাচনে ১১ পদে প্রার্থী ৩৩ জন
বেসিস নির্বাচনে ১১ পদে প্রার্থী ৩৩ জন
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক