X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

গ্রেফতারস্থলে নেওয়া হলো সাহেদকে

সাতক্ষীরা প্রতিনিধি
৩০ জুলাই ২০২০, ১৯:৪৩আপডেট : ৩০ জুলাই ২০২০, ২১:৩৬

প্রতারণার অভিযোগে গ্রেফতার মো. সাহেদকে রিমান্ডে নিয়ে আবারও গ্রেফতারস্থলে নিয়ে যাওয়া হয়।

শেষবার যখন এই পথে রাতের আঁধারে এসেছিলেন তখন তার পরনে ছিল বোরকা। পালাতে পালাতে এসেছিলেন শাখরা-কোমরপুর এলাকায় লাবণ্যবতী নদীর তীরে। এখানেই একটা নৌকাযোগে সীমান্ত অতিক্রমের ধান্দা ছিল তার। তবে তার আগেই ধরা পড়ে যান রিজেন্ট হাসপাতাল কেলেঙ্কারির হোতা মো. সাহেদ। জিজ্ঞাসাবাদের প্রয়োজনে বৃহস্পতিবার (৩০ জুলাই) আবার তাকে একই নদীর ওপরে নির্মিত বেইলি ব্রিজে এনে নামায় খুলনা র‌্যাব। তবে এবার ছিল তার দুই হাতে হাতকড়া। মাথায় হেলমেট। পরনে র‌্যাবের ভেস্ট।

রিমান্ডের চতুর্থ দিনে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিমকে খুলনার র‌্যাব কার্যালয় থেকে তার গ্রেফতারস্থল সাতক্ষীরার সীমান্তবর্তী শাখরা-কোমরপুর এলাকায় নিয়ে যাওয়া যাওয়া হয়। এদিন বিকেলে তাকে লাবণ্যবতী নদীর ওপর নির্মিত বেইলি ব্রিজের ওপর মিনিট দশেক রাখা হয়। সেখানে মামলার তদন্ত কর্মকর্তা তাকে বেশ কিছু বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন। দূর থেকে বোঝার উপায় ছিল না সেসব প্রশ্নের কী জবাব দিয়েছেন সাহেদ। কারণ, এ সময় সাংবাদিকদের ব্রিজ ঘেঁষতে দেওয়া হয়নি। পরে তাকে আবারও খুলনায় র‌্যাব-৬ সদর দফতরে নিয়ে যাওয়া হয়। 

তবে তদন্তের স্বার্থে রিমান্ডে প্রাপ্ত তথ্য না জানানো হলেও দায়িত্বশীল সূত্রে জানা গেছে, সাহেদ করিম মাঝে মাঝে খুব ক্ষ্যাপাটে আচরণ করছেন। আবার কখনও কখনও ঔদ্ধত্যপূর্ণ আচরণ করছেন। তবে গ্রেফতার হওয়ার আগে সাতক্ষীরায় তার অবস্থান ও অস্ত্রসহ বিভিন্ন বিষয়ে  গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন তিনি।

মো. সাহেদকে নিয়ে যাওয়া হয় গ্রেফতারস্থলে।

এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের এস আই রেজাউল ইসলাম জানান, গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তবে অধিকতর তদন্তের স্বার্থে প্রকাশ করা সমীচীন হবে না। 

গ্রেফতারের সময় মো. সাহেদ

জানা যায়, দেবহাটা উপজেলার কোমরপুর সীমান্তে অস্ত্র ও গুলিসহ গ্রেফতার হওয়া রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিমকে জিজ্ঞাসাবাদের জন্য গত রবিবার ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন সাতক্ষীরার আমলী আদালত-৩-এর বিচারক  (ভার্চুয়াল) রাজীব রায়। মামলার তদন্ত কর্মকর্তা খুলনা র‌্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের উপ-পরিদর্শক রেজাউল করিম তার ১০ দিনের রিমান্ডের আবেদন করেছিলেন। শুনানি শেষে আদালত এ আদেশ দেন। পরের দিন সোমবারই তাকে ঢাকা থেকে খুলনা র‌্যাব কার্যালয়ে নিয়ে আসা হয়।

জিজ্ঞাসাবাদের জবাবে কিছু একটা জানাচ্ছে আসামি সাহেদ। উল্লেখ্য, পরীক্ষা ছাড়াই করোনার সনদ দিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা ও অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ ওঠে মো. সাহেদের প্রতিষ্ঠিত রিজেন্ট হাসপাতালের বিরুদ্ধে। কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতাল হিসেবে স্বীকৃত হলেও এই হাসপাতালে করোনাভাইরাস পরীক্ষার যন্ত্রপাতিই ছিল না। এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ৬ জুলাই র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর কার্যালয়ে অভিযান চালানো হয়। সেখানে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত অন্তত ছয় হাজার ভুয়া করোনা পরীক্ষার সনদ দেওয়ার প্রমাণ পায়। একদিন পর গত ৭ জুলাই স্বাস্থ্য অধিদফতরের নির্দেশে র‌্যাব রিজেন্ট হাসপাতাল ও তার মূল কার্যালয় সিলগালা করে দেয়। সেদিনই রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদসহ ১৭ জনের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়। এরপর থেকে সাহেদ পালিয়ে বেড়াতে থাকে। গত ১৫ জুলাই সাতক্ষীরার প্রত্যন্ত শাখরা-কোমরপুর এলাকায় লাবণ্যবতী নদীর ঘাট থেকে বোরকা পরা অবস্থায় সাহেদকে গ্রেফতার করে র‌্যাব। এ সময় তার কাছ থেকে একটি পিস্তল ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এরপর তাকে হেলিকপ্টারে ঢাকায় নিয়ে যাওয়া হয়। ওই দিন রাতে র‌্যাব-৬ সিপিসি-১-এর ডিএডি নজরুল ইসলাম বাদী হয়ে ১৯৭৮ সালের আর্মস অ্যাক্টের ১৯-এ উপধারা এবং ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫-এর বি/এ ধারায় দেবহাটা থানায় একটি মামলা (৫নং) করেন। মামলায় মো. সাহেদসহ তিন জনকে আসামি করা হয়। এরপর তার বিরুদ্ধে আরও অসংখ্য অভিযোগ যেমন পাওয়া যায় তেমনই আওয়ামী লীগ ও সরকারের উচ্চ স্তরের বিভিন্ন নেতা ও কর্মকর্তার সঙ্গে সখ্য তৈরির ছবিসহ প্রমাণ মেলে। এসব কারণে মামলার প্রয়োজনে বর্তমানে ১০ দিনের রিমান্ডে রয়েছে সাহেদ।

আরও পড়ুন: 

সাহেদ ১০ দিনের রিমান্ডে

আজই ডিএমপিতে হস্তান্তর করা হবে সাহেদকে

‘সাহেদ চতুর, ধুরন্ধর, অর্থলিপ্সু’

ঘন ঘন জায়গা পরিবর্তন করছিলেন সাহেদ

বোরকা পরে সীমান্ত পাড়ি দেওয়ার চেষ্টা করেছিলেন সাহেদ: র‍্যাব 

সাহেদ গ্রেফতার 

সাহেদের খোঁজে সাতক্ষীরাজুড়ে দিনরাত চলে চিরুনি অভিযান
প্রতারণার জগতে সাহেদ আইডল: র‌্যাব

সাহেদ ও সাবরিনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

মৌলভীবাজারে খোঁজ মেলেনি সাহেদের 

রিজেন্ট হাসপাতালের প্রতারণা মামলা ডিবিতে

রিজেন্ট গ্রুপের এমডি মাসুদ গ্রেফতার

রিজেন্টের সঙ্গে স্বাস্থ্য অধিদফতর চুক্তি করে মন্ত্রণালয়ের নির্দেশে

সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

যেভাবে উত্থান সাহেদের

সাহেদের অপরাধের বিচার চান স্ত্রীও

রিজেন্ট হাসপাতালের ভবনগুলো দখল করেছিলেন সাহেদ

 

 

 

/টিএন/এমওএফ/
সম্পর্কিত
নিরাপদ পানির দাবিতে নদীতে কলস ভাসিয়ে প্রতিবাদ
পানি আনতে স্কুল ফুরায়
জনপদজুড়ে সুপেয় পানির হাহাকার
সর্বশেষ খবর
কাপ্তাই হ্রদে পানি স্বল্পতায় কমেছে বিদ্যুৎ উৎপাদন
কাপ্তাই হ্রদে পানি স্বল্পতায় কমেছে বিদ্যুৎ উৎপাদন
অ্যাপের মাধ্যমে ৪০০ কোটি টাকার রেমিট্যান্স ব্লক করেছে এক প্রবাসী!
অ্যাপের মাধ্যমে ৪০০ কোটি টাকার রেমিট্যান্স ব্লক করেছে এক প্রবাসী!
মৌলভীবাজারে ৬ জনের মৃত্যুর ঘটনা মর্মান্তিক: মানবাধিকার কমিশন
মৌলভীবাজারে ৬ জনের মৃত্যুর ঘটনা মর্মান্তিক: মানবাধিকার কমিশন
ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ
ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ
সর্বাধিক পঠিত
যেভাবে মুদ্রা পাচারে জড়িত ব্যাংকাররা
যেভাবে মুদ্রা পাচারে জড়িত ব্যাংকাররা
আয়বহির্ভূত সম্পদ: সাবেক এমপির পিএস ও স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা
আয়বহির্ভূত সম্পদ: সাবেক এমপির পিএস ও স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা
বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্য নিয়ে ‘ইঙ্গিতময়’ বক্তব্য নেতাদের
বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্য নিয়ে ‘ইঙ্গিতময়’ বক্তব্য নেতাদের
নিউ ইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত, যা জানা গেলো
নিউ ইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত, যা জানা গেলো
কুড়িগ্রাম আসছেন ভুটানের রাজা, সমৃদ্ধির হাতছানি
কুড়িগ্রাম আসছেন ভুটানের রাজা, সমৃদ্ধির হাতছানি