এসিল্যান্ডের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ হলো মাদ্রাসাছাত্রীর

Send
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রকাশিত : ২১:১৬, আগস্ট ০৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:২১, আগস্ট ০৩, ২০২০

বাল্যবিয়ে বন্ধ করলেন এসিল্যান্ডব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় এসিল্যান্ডের হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেয়েছে দশম শ্রেণির এক মাদ্রাসাছাত্রী। সোমবার (৩ আগস্ট) দুপুরে উপজেলার বায়েক ইউনিয়নের চারুয়া গ্রামে এ ঘটনা ঘটে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী কসবার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসিবা খান জানান, বিকালে কসবা পৌর এলাকার প্রবাসী এক যুবকের সঙ্গে বায়েক ইউনিয়নের চারুয়া গ্রামের চারুয়া মাদ্রাসার দশম শ্রেনির এক ছাত্রীর বিয়ের আয়োজন চলছিলো। বরযাত্রীসহ আমন্ত্রিত অতিথিদের বরণে বিয়ে বাড়িতে সব প্রস্তুতিও সম্পূর্ণ ছিল। পরে এলাকাবাসীর মাধ্যমে বাল্যবিয়ের খবর পেয়ে দুপুরে কনের বাড়িতে উপস্থিত হন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কসবা উপজেলা সহকারী কমিশনার হাসিবা খান। এসময় তিনি বাল্যবিয়ের সব আয়োজন বন্ধ করে দেন।

পরে তিনি সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এলাকাবাসীর উপস্থিতিতে নাবালক মেয়েকে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না মর্মে ওই ছাত্রীর বাবার থেকে মুচলেকা আদায় করেন। বাল্যবিয়ের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। এসময় বায়েক ইউপি চেয়ারম্যান মো. আল মামুন ভূইয়াসহ কসবা থানা পুলিশ উপস্থিত ছিল।

 

/টিটি/

লাইভ

টপ