হিলি ও সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি শুরু

Send
হিলি ও চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১৩:০৬, আগস্ট ০৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:০৬, আগস্ট ০৫, ২০২০

হিলি স্থলবন্দর দিয়ে আসছে পণ্যবাহী ট্রাক



ঈদুল আজহা উপলক্ষে ৫ দিন বন্ধের পর দিনাজপুরের হিলি স্থলবন্দর এবং চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি রফতানি শুরু হয়েছে। তবে করোনার কারণে যাত্রী পারাপার বন্ধ রয়েছে।

হিলি স্থলবন্দর আমদানি রফতানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বলেন, ঈদুল আজহা উপলক্ষে ৩১ জুলাই থেকে শুরু করে ৪ আগস্ট পর্যন্ত টানা ৫ দিন বন্দর দিয়ে দু’দেশের মাঝে আমদানি-রফতানি বাণিজ্য কার্যক্রম বন্ধ ছিল। বুধবার (৫ আগস্ট) বেলা ১১টায় ভারত থেকে পণ্যবাহী ট্রাক প্রবেশের মধ্য দিয়ে বন্দর দিয়ে দু’দেশের মাঝে আমদানি রফতানি কার্যক্রম স্বাভাবিক হয়েছে। একইসঙ্গে বন্দরের ভেতরে আমদানি করা ট্রাক থেকে পণ্য খালাস, ভর্তিসহ সব কার্যক্রম স্বাভাবিক গতিতে শুরু হয়েছে।

এদিকে, বুধবার সকাল থেকে ভারতীয় পণ্য বোঝাই ট্রাক প্রবেশের মধ্য দিয়ে সোনামসজিদ বন্দরের কার্যক্রম শুরু হয়। সেইসঙ্গে বন্দরের অভ্যন্তরেও ফিরে এসেছে কর্ম ব্যস্ততা। 
সোনামসজিদ স্থলবন্দর শুল্ক স্টেশনের সহকারী কমিশনার সাইফুর রহমান জানান, সকাল সাড়ে ১০টা থেকে পেঁয়াজসহ বিভিন্ন ভারতীয় পণ্যবাহী  ট্রাক বন্দরে প্রবেশ করতে শুরু করে। ছুটি শেষে আবারও আমদানি-রফতানি শুরু হওয়ায় প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে বন্দরে।

 

/এসটি/

লাইভ

টপ