একদিনের ব্যবধানে কাঁচা মরিচের দাম বেড়েছে কেজিতে ১০ টাকা

Send
হিলি প্রতিনিধি
প্রকাশিত : ১৫:০৮, আগস্ট ০৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:০৮, আগস্ট ০৭, ২০২০

মাত্র একদিনের ব্যবধানে দিনাজপুরের হিলি স্থলবন্দরে আমদানিকৃত কাঁচা মরিচের দাম বেড়েছে কেজিতে ১০ টাকা। একদিন আগেও প্রতি কেজি কাঁচা মরিচ ৮০ থেকে ৮৫ টাকা বিক্রি হলেও বর্তমানে তা বেড়ে ৯০ থেকে ৯৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। তবে আগের দিনের কিছু কাঁচা মরিচ সকালের দিকে ৭০ থেকে ৭৫ টাকা কেজি দরেও বিক্রি হয়েছে।

শুক্রবার (৭ আগস্ট) হিলি স্থলবন্দরের কাঁচা মরিচ আমদানিকারক আনোয়ার হোসেন ও কাঁচা মরিচ ব্যবসায়ী মোস্তফা হোসেন বাংলা ট্রিবিউনকে জানান, দেশে অতিবৃষ্টি ও বন্যার কারণে কাঁচা মরিচের উৎপাদন ব্যাহত হওয়ার কারণে সরবরাহ ঘাটতি হওয়ায় দাম ঊর্ধ্বমুখী। এমন অবস্থায় দেশের বাজারে কাঁচা মরিচের সরবরাহ স্বাভাবিক রাখতে ও দাম নাগালের মধ্যে রাখতে ভারত থেকে নিয়মিত কাঁচা মরিচ আমদানি করা হচ্ছে। তবে ঈদের কারণে টানা ৫ দিন বন্ধের কারণে দেশের বাজারে চাহিদার তুলনায় পণ্যটির সরবরাহ কমে যায়। ঈদের পরে বন্দর দিয়ে কাঁচা মরিচ আমদানি হলেও চাহিদার তুলনায় কম হওয়ায় দাম বাড়তির দিকে রয়েছে।

এছাড়াও ভারতের বিভিন্ন প্রদেশে বন্যা হওয়ার কারণে কাঁচামরিচের উৎপাদন ব্যাহত হয়েছে। ফলে সরবরাহ কমায় ভারতেই কাঁচা মরিচের দাম বাড়তির দিকে রয়েছে।

 

 

/এএইচ/

সম্পর্কিত

লাইভ

টপ