শহীদ তাজউদ্দীন আহমদ হাসপাতালে করোনার পাশাপাশি সাধারণ রোগী

Send
গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত : ২২:০৪, আগস্ট ০৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:০৪, আগস্ট ০৯, ২০২০

গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে রবিবার (৯ আগস্ট) থেকে করোনা রোগীর পাশাপাশি ফের সাধারণ (নন কোভিড) রোগীদের চিকিৎসা সেবা চালু হয়েছে। এর আগে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-২ অধিশাখা থেকে এ সংক্রান্ত চিঠি হাসপাতালে এসে পৌঁছানোর পর সরকারি সিদ্ধান্তে নন কোভিড রোগীদের চিকিৎসা সেবা চালু করা হয়।

হাসপাতালের পরিচালক ডা. মো. খলিলুর রহমান জানান, নন কোভিড রোগীদের সব ধরণের চিকিৎসা সেবা দেওয়ার পাশাপাশি ৫০০ শয্যার হাসপাতালটির পুরাতন ভবনে কোভিড রোগীদের চিকিসা সেবা দেওয়া হবে। রবিবার দুই জন কোভিড-১৯ রোগী হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এ হাসপাতালে করোনার নমুনা পরীক্ষার জন্য একটি পিসিআর ল্যাবও রয়েছে।

এদিকে, জেলার জনপ্রতিনিধিসহ বিভিন্ন মহলের দাবির প্রেক্ষিতে গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতলে করোনা রোগীর সংখ্যা, চিকিৎসক ও জনবল এবং জেলার চিকিৎসা বঞ্চিত (নন কোভিড) সাধারণ রোগীদের দুর্দশার কথা তুলে ধরে সংশ্লিষ্ট দফতরে চিঠি প্রদান করেন। পরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সরকারী স্বাস্থ্য ব্যবস্থাপনা-২ অধিশাখার উপ সচিব মো. রোকন উদ্দিন স্বাক্ষরিত চিঠিতে এ হাসপাতালে করোনা রোগী এবং (নন কোভিড) সাধারণ রোগীদের চিকিৎসার জন্য পৃথক ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়।

/আরআইজে/

লাইভ

টপ