কারখানা স্থানান্তরের প্রতিবাদে শ্রমিকদের বিক্ষোভ

Send
গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত : ১৬:৪৬, আগস্ট ১১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৪৯, আগস্ট ১১, ২০২০

গাজীপুর সিটি করপোরেশনের সাইনবোর্ড (কলমেশ্বর) এলাকার ব্যান্ডো ফ্যাশন লিমিটেড পোশাক কারখানার শ্রমিকেরা কারখানা স্থানান্তরের প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। মঙ্গলবার (১১ আগস্ট) সকাল থেকেই তারা এই বিক্ষোভ করেন। কারখানা কর্তৃপক্ষের আশ্বাসে প্রায় আড়াই ঘণ্টা পর শ্রমিকেরা বিক্ষোভ ও অবরোধ প্রত্যাহার করে নেয়।

গাজীপুর মেট্রোপলিটন (জিএমপি)-এর গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন জানান, ওই এলাকার ব্যান্ডো ফ্যাশন লিমিটেড কর্তৃপক্ষ কারখানাটি শ্রীপুরে সরিয়ে নেয়। পরে শ্রমিকরা কারখানার সামনে নোটিশ দেখতে পেয়ে বিক্ষোভ শুরু করে। একপর্যায়ে তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে। এতে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। ওই কারখানায় প্রায় আড়াই হাজার শ্রমিক কাজ করে। বিক্ষুব্ধ শ্রমিকদের বুঝিয়ে শান্ত করা হয় এবং আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়। আড়াই ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়।

তিনি আরও জানান, যেসব শ্রমিক শ্রীপুরে গিয়ে কাজ করতে আগ্রহী তারা সেখানে যোগ দিয়ে কাজ করতে পারবেন। এছাড়াও শ্রম আইন অনুযায়ী অন্য শ্রমিকদের বেতন পরিশোধ করা হবে বলে কারখানা কর্তৃপক্ষ থেকে জানানো হয়।

/এএইচ/এমওএফ/

লাইভ

টপ