মাস্ক ব্যবহারে উদাসীনতা

Send
জামালপুর প্রতিনিধি
প্রকাশিত : ০০:৫৯, আগস্ট ১২, ২০২০ | সর্বশেষ আপডেট : ০১:২১, আগস্ট ১২, ২০২০

মাস্ক ছাড়াই চলছে ক্রয়-বিক্রয়দেশে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যু অব্যাহত রয়েছে। আজ মঙ্গলবার (১১ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদফতর তাদের বুলেটিনে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৩ জন এবং শনাক্ত হয়েছেন দুই হাজার ৯৯৬ জন। মৃত্যু ও শনাক্ত অব্যাহত থাকলেও জামালপুরবাসীর মধ্যে মাস্ক ব্যবহারের প্রবণতা কমে গেছে। মাস্ক আনতে ভুলে গেছেন বা পকেটে রেখেছেন এমন নানা অজুহাতে মাস্ক ব্যবহারে উদাসীনতা দেখা যাচ্ছে লোকজনের মধ্যে।

মাস্ক ছাড়াই চলছে ক্রয়-বিক্রয়মঙ্গলবার সকাল ৯টায় জামালপুর শহরের সবচেয়ে ব্যস্ততম এলাকা তমালতলা, সকাল বাজার, রানীগঞ্জবাজার এলাকায় তিন ঘণ্টা অবস্থান করে দেখা গেছে, রাস্তায় চলাচলকারী বেশির ভাগের মুখেই মাস্ক নেই। বাজারের ক্রেতা-বিক্রেতা, দোকানদার, রিকশাওয়ালা, ফুটপাতের দোকানদারদের মুখেও মাস্ক নেই। মুখে মাস্ক নেই কেন জানতে চাইলে তারা বলেন, বাড়ি থেকে মাস্ক আনতে ভুলে গেছেন। আবার অনেকে পকেটে রেখে দিয়েছেন। অনেকে মাস্ক এর বিষয়ে প্রশ্ন করতেই পকেট থেকে বের করে মুখে লাগান। আগে মাস্ক লাগাননি কেন প্রশ্ন করলে উত্তর দেন—মুখে গরম লাগে, কথা বলতে অসুবিধা হয়, পান খেতে সমস্যা হয় ইত্যাদি। আবার অনেকে থুতনির নিচে ঝুলিয়ে রেখেছেন।

মাস্ক ছাড়াই চলছে ক্রয়-বিক্রয়তবে চাকরিজীবীদের বেশির ভাগ অংশটাকে স্বাস্থ্যবিধি মেনে মুখে মাস্ক পরে চলাফেরা করতে দেখা গেছে।

জামালপুর শহরের তমালতলা চত্বরে দেখা যায়, সব পথচারী, ব্যবসায়ী, রিকশাওয়ালা, ইজিবাইকচালক—এদের দু’চার জনের মুখে মাস্ক রয়েছে। সামাজিক দূরত্ব বজায় রাখার চেষ্টাও খুব একটা চোখে পড়েনি।

/আইএ/

লাইভ

টপ