কোটচাঁদপুরে পানিতে ডুবে মাদ্রাসার ২ ছাত্র ও সাপের কামড়ে কৃষকের মৃত্যু

Send
ঝিনাইদহ প্রতিনিধি
প্রকাশিত : ১৮:১১, আগস্ট ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৪৮, আগস্ট ১৪, ২০২০

 

ঝিনাইদহের কোটচাঁদপুরে পানিতে ডুবে দুই মাদ্রাসাছাত্র এবং সাপের কামড়ে এক কৃষকের মৃত্যু হয়েছে। নিখোঁজের ১৪ ঘণ্টা পর শুক্রবার (১৪ আগস্ট) সকালে পুকুর থেকে জাকারিয়া হোসেন চঞ্চল (১০) ও মিশন হোসেন (১০) নামে মাদ্রাসার দুই ছাত্রের মরদেহ উদ্ধার করে এলাকাবাসী। উপজেলার সাফদাপুর ইউনিয়নের রাজাপুর গ্রামের মুকুল হোসেনের পুকুর থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়।

জাকারিয়া হোসেন চঞ্চল কোটচাঁদপুর উপজেলার বলুহর গ্রামের ঢালী পাড়ার বাহাদুর আলীর ছেলে ও মিশন কালিগঞ্জ উপজেলার মল্লিকপুর গ্রামের ফোরকান আলীর ছেলে। তারা রাজাপুর আল-হেরা হাফেজিয়া মাদ্রাসার নূরানী বিভাগের ছাত্র।

মাদ্রাসার শিক্ষক আকিমুল ইসলাম জানান, মাদ্রাসার মসজিদ নির্মাণের কাজ করায় বৃহস্পতিবার দুপুরে ছাত্ররা পাশের একটি পুকুরে গোসল করতে যায়। বেলা ১টার দিকে গোসল করে ছাত্ররা সবাই মাদ্রাসায় ফিরে আসে। বিকাল ৫টার দিকে খেলা শেষে জাকারিয়া ও মিশন আবার ওই পুকুরে গোসল করতে যায়। সন্ধ্যার পর মাদ্রাসায় তাদেরকে দেখতে না পেয়ে উপস্থিত ছাত্রদের কাছে তাদের খোঁজ নেওয়া হয়। পরে নিখোঁজের ঘটনা জানিয়ে গ্রামবাসী ও পরিবারের সদস্যদেরকে নিয়ে রাত ১টা পর্যন্ত গ্রামে এবং ওই পুকুরে খোঁজ করা হয়। নিখোঁজের ১৪ ঘণ্টা পর শুক্রবার সকালে স্থানীয়রা মাদ্রাসাছাত্র মিশনের মরদেহ পুকুরে ভাসতে দেখে। পরে অপর শিক্ষার্থী জাকারিয়া হোসেনের মরদেহও পানিতে ভেসে ওঠে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন কোটচাঁদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুল আলম।

এদিকে উপজেলার সোয়াদী গ্রামে সাপের কামড়ে রিপন হোসেন (৩৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। তিনি ওই গ্রামের সাবদার হোসেন মন্ডলের ছেলে। বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে। কোটচাঁদপুর থানার ওসি মো. মাহবুবুল আলম জানান, মৃত রিপন হোসেন বৃহস্পতিবার রাত ৮টার দিকে কপি ক্ষেত দেখতে যান। এসময় একটি সাপ তাকে কামড়ে দেয়। বাড়ি ফিরে ঝাঁড়ফুক করা হয়। অবস্থার অবনতি হলে কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

/টিটি/

লাইভ

টপ