বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয় প্রশ্রয় দিয়েছে বিএনপি: আ জ ম নাছির

Send
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত : ১৮:০৮, আগস্ট ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:০৮, আগস্ট ১৫, ২০২০

বিএনপি সবসময় স্বাধীনতা বিরোধী শক্তির সঙ্গে আঁতাত করে এদেশে পাকিস্তানি চেতনা কায়েম করার অপচেষ্টা চালিয়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেছেন, 'ক্ষমতায় থাকাকালীন মেজর জিয়াউর রহমান জাতির জনকের আত্মস্বীকৃত খুনিদের রাষ্ট্রযন্ত্রে সেটেলড করেছে। তাদের বিভিন্নভাবে আশ্রয় প্রশ্রয় দিয়ে গেছে। এদেশে যাতে জাতির জনকের হত্যার কোনও বিচার না হয়, সেজন্য পাস করেছিলেন ইনডেমনিটি অধ্যাদেশ। তার স্ত্রী খালেদা জিয়াও হেঁটেছেন স্বামীর দেখানো পথে।'

শনিবার (১৫ আগস্ট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার ৪৫তম বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, 'বঙ্গবন্ধুকে যাতে জাতির হৃদয়ে প্রশ্নবিদ্ধ করে রাখা যায়, বঙ্গবন্ধুর মতো এক মহীরূহ নেতাকে নিয়ে জাতি যাতে বিভ্রান্ত থাকে, সেজন্য অপপ্রচার, প্রপাগান্ডা এহেন কোনও কাজ নেই তিনি (খালেদা জিয়া) করেননি। শেষ পর্যন্ত জাতির কলঙ্কিত দিন এই ১৫ আগস্ট তারিখকে তিনি বানিয়েছেন তার জন্মদিবস। বিএনপির কর্মকাণ্ডই প্রমাণ করে জাতির জনকের হত্যাকাণ্ডের সঙ্গে তারা জড়িত।'

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, চসিক প্রশাসক ও নগর আওয়ামী লীগ সহসভাপতি খোরশেদ আলম সুজন, সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী, এম এ রশিদ, থানা ও ওয়ার্ড পর্যায়ের আওয়ামী লীগ নেতা মো ইয়াকুব, হাজী শফিকুল ইসলাম, আবুল মনসুর, হারুনুর রশীদ হারুন, মোমিনুল হক, আনসারুল হক, গিয়াস উদ্দিন, ইকবাল চৌধুরী, স্বপন কুমার মজুমদার, ইসকান্দর মিয়া প্রমুখ বক্তব্য রাখেন।

রাষ্ট্রীয়ভাবে শোক দিবস পালন

এর আগে সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগ নেতারা। পরে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করেন। শনিবার (১৫ আগস্ট) সকাল ১০টার দিকে প্রাক্তন মন্ত্রী জহুর আহমদ চৌধুরীর দামপাড়ার কবরস্থান প্রাঙ্গনে গাছের চারা রোপণের মধ্য দিয়ে এই কর্মসূচি পালন করা হয়।

মহানগর আওয়ামী লীগের পাশাপাশি এদিন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করেছেন চট্টগ্রামের সর্বস্তরের জনগণ। সকাল ৯টায় নগরীর শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে প্রথম ফুল দিয়ে শ্রদ্ধা জানান চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এবিএম আজাদ। এসময় বিউগলের সুরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) একটি দল সশস্ত্র সালাম জানায়। ফুলে ফুলে ভরে উঠে নগরীর শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে স্থাপন করা জাতির পিতার প্রতিকৃতি।

বিভাগীয় কমিশনার এবিএম আজাদের নেতৃত্বে বিভাগীয় প্রশাসনের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর চট্টগ্রাম রেঞ্জ পুলিশের পক্ষ থেকে অতিরিক্ত ডিআইজি, জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন, জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার এসএম রশিদুল হক, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. শাহাবুদ্দিন, মহানগর মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর চট্টগ্রামের বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে সর্ব সাধারণের জন্য তা উন্মুক্ত করে দেওয়া হয়।

পরবর্তীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন করা হয়।

 

/এএইচ/

লাইভ

টপ