বঙ্গবন্ধুর নাম মুছে দেওয়ার চেষ্টা ব্যর্থ হয়েছে: তোফায়েল আহমেদ

Send
ভোলা প্রতিনিধি
প্রকাশিত : ২০:৩১, আগস্ট ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৩১, আগস্ট ১৫, ২০২০

আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও সাবেক বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, '১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে তার নাম মুছে দেওয়ার চেষ্টা করা হয়েছিল, কিন্তু খুনি ও তাদের দোসররা তা পারেনি। কারণ তরুণ সমাজ বঙ্গবন্ধুকে জানতে শিখেছে। আজ বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।'

শনিবার (১৫ আগস্ট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে ভোলা জেলা আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ আরও বলেন, 'বঙ্গবন্ধুর দুটি স্বপ্ন ছিল: বাংলার স্বাধীনতা এবং ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়া। তারই স্বপ্নপূরণ করে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল পরিনত করেছেন শেখ হাসিনা।'

তিনি আরও বলেন, 'এক সময় যারা বাংলাদেশ নিয়ে তুচ্ছ করেছিল, তারাই এখন বাংলাদেশর প্রশংসা করছে। স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করে এদেশ থেকে গণতন্ত্র চিরতরে মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল। কিন্তু তা সফল হয়নি।' করোনাকালীন সময়ে রাজনীতি না করে দেশের মানুষের কল্যাণে সব দলকে কাজ করার আহ্বান জানান তোফায়েল আহমেদ।

জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি দোস্ত মাহামুদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোশারেফ হোসেন, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, ভোলা পৌর আওয়া মীলীগের সাধারণ সম্পাদক শাহ আলী নেওয়াজ পলাশ প্রমুখ।

পরে ১৫ আগস্ট নিহতদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়। এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন দলীয় নেতা কর্মীরা।

 

 

/এএইচ/

লাইভ

টপ