X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

শাহীন চাকলাদার এমপির বিরুদ্ধে ‘হত্যা পরিকল্পনার’ অভিযোগ উপজেলা ভাইস চেয়ারম্যানের

যশোর প্রতিনিধি
০৬ সেপ্টেম্বর ২০২০, ২১:০৯আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০২০, ০১:২৫

যশোরের এমপি শাহীন চাকলাদারের বিরুদ্ধে ‘হত্যা পরিকল্পনার’ অভিযোগ করেছেন জেলা ছাত্রলীগের সাবেক সেক্রেটারি ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন বিপুল।




যশোর জেলা আওয়ামী লীগের সেক্রেটারি ও নবনির্বাচিত সংসদ সদস্য শাহীন চাকলাদারের বিরুদ্ধে ‘হত্যা পরিকল্পনার’ অভিযোগ করেছেন জেলা ছাত্রলীগের সাবেক সেক্রেটারি ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন বিপুল।

আজ রবিবার (৬ সেপ্টেম্বর) দুপুরে প্রেসক্লাব যশোরে আয়োজিত জনাকীর্ণ সংবাদ সম্মেলনে মো. আনোয়ার হোসেন বিপুল এ অভিযোগ উত্থাপন করেছেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমার কাছে খবর আছে, যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের কাঁঠালতলাস্থ ব্যক্তিগত কার্যালয়ে বসে আমাকে হত্যার পরিকল্পনা করা হয়েছে। ওই অফিসে বসেই তার নির্দেশে আমার বিরুদ্ধে তার ক্যাডাররা নানা অপপ্রচারে লিপ্ত হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, হত্যার এই ষড়যন্ত্রের বিষয়ে আমি স্থানীয় পুলিশ প্রশাসনকে ইতোমধ্যে মৌখিকভাবে জানিয়েছি। আগামীকাল (৭ সেপ্টেম্বর) নাগাদ এই ঘটনায় আদালতে মামলা করা হবে।

তিনি বলেন, শাহীন চাকলাদার উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে যশোর-৬ আসনের উপনির্বাচনে অংশ নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ওই পদে (উপজেলা পরিষদের চেয়ারম্যান) জননেত্রী শেখ হাসিনা নমিনেশন দিলে আমি নির্বাচন করতে ইচ্ছুক। 

তিনি দাবি করেন, আমার জনপ্রিয়তায় ও রাজনৈতিক কর্মকাণ্ডে ঈর্ষান্বিত হয়ে তার (শাহীন চাকলাদার) ক্যাডাররা সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন স্থানে নানাভাবে উদ্দেশ্যমূলকভাবে বিভ্রান্তিকর তথ্য উপস্থাপন করে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে।

তিনি বলেন, করোনাকালে যশোরের পেপসি গোডাউন থেকে কিছু চাল, ডালসহ বিভিন্ন ত্রাণসামগ্রী আটক করা হয়। কর্মহীনদের মাঝে বিতরণের জন্য প্যাকেট করার সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেগুলো আটক করে। পরে বৈধ কাগজপত্র দেখে আদালত সেই ত্রাণসামগ্রী আবার ফেরত দিয়েছেন। এই ঘটনাকে পুঁজি করে ষড়যন্ত্রকারী গোষ্ঠী আমার বিরুদ্ধে চাল চুরির অপবাদ দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার চালায়।

তার দাবি, মূলত আমার জনপ্রিয়তার কারণে রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে পড়া প্রতিপক্ষ এভাবে সামাজিক যোগাযোগমাধ্যমকে ব্যবহার করে অপপ্রচার চালাচ্ছে। ওই ঘটনায় কোতোয়ালি মডেল থানায় আইসিটি আইনে অভিযোগও করেছি। সম্প্রতি আবারও তাদের সেই অপপ্রচার শুরু হয়েছে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে প্রতি বছর ৩১ আগস্ট যশোর জেলা ছাত্রলীগ আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করে। কিন্তু দীর্ঘদিন যশোর জেলা ছাত্রলীগের কোনও কমিটি না থাকায় এবার সেই আয়োজন করে যশোর সদর উপজেলা ও পৌর ছাত্রলীগ। সেই আয়োজনে যশোর-৩ আসনের সংসদ সদস্য জননেতা কাজী নাবিল আহমেদ প্রধান অতিথি ছিলেন। আর প্রধান বক্তা হিসেবে আমি বক্তব্য রাখি। এটা ছিল যশোর ছাত্রলীগের শোক দিবসের আগে থেকে নির্ধারিত কর্মসূচি। ওই দিনই কেন্দ্রীয় ছাত্রলীগের আয়োজনে শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সেই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সেই বক্তৃতা দড়াটানা ভৈরব চত্বরের অনুষ্ঠানে সরাসরি সম্প্রচার করা হয়। দড়াটানার সেই অনুষ্ঠানে কয়েক হাজার ছাত্রলীগের নেতাকর্মী উপস্থিত ছিলেন। শোক দিবসের এই কর্মসূচি পালন নিয়েও তারা অপপ্রচারে লিপ্ত হয়েছে।

তিনি বলেন, সম্প্রতি যশোর সদর উপজেলা ছাত্রলীগ ও শহর ছাত্রলীগের প্যাড ব্যবহার করে রুচিহীন শব্দ প্রয়োগ করে আমার বিরুদ্ধে অপপ্রচার চালানো হয়েছে। আমি জেলা ছাত্রলীগের সাবেক একজন কর্মী হিসেবে বলতে চাই, ছাত্রলীগের প্যাড ব্যবহার করে এমন ভাষা প্রয়োগের কোনও সুযোগ নেই। এছাড়া যারা এই প্যাড ব্যবহার করেছেন তারা অনেক আগেই ছাত্রলীগের রাজনীতি করার যোগ্যতা হারিয়েছেন। দীর্ঘদিন আগেই মেয়াদোত্তীর্ণ সদর উপজেলা ছাত্রলীগের কমিটির আহ্বায়ক এম এম রবিউল ইসলাম ও পৌর ছাত্রলীগের আহ্বায়ক মেহেদী হাসান রনি বিবাহিত। বিবাহিত কোনও ব্যক্তির ছাত্রলীগের নেতৃত্বে থাকার সুযোগ নেই। তাই আমি ছাত্রলীগের প্যাড অপব্যবহারকারী ও বিবাহিতদের নেতৃত্বে থাকা সদর উপজেলা ও পৌর ছাত্রলীগের দীর্ঘদিনের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটি গঠনের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাদের প্রতি আহ্বান জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে জেলা, সদর উপজেলা, পৌর ও কলেজ শাখা ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাদের মধ্যে কামরুল গাজী, রেজাউল আলম মিথুন, খন্দকার শরিফুল ইকবাল, জাবের হোসেন, মাহবুব আলম বিদ্যুৎ প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে এ অভিযোগের বিষয়ে মন্তব্য জানতে সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের মোবাইল ফোনে কল করা হলে সেটি বন্ধ পাওয়া যায়।

/টিএন/এমওএফ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ধারণার চেয়ে কম সেনা প্রয়োজন ইউক্রেনের: সিরস্কি
ধারণার চেয়ে কম সেনা প্রয়োজন ইউক্রেনের: সিরস্কি
ফিরেই ফর্টিসকে বিধ্বস্ত করলো মোহামেডান
ফিরেই ফর্টিসকে বিধ্বস্ত করলো মোহামেডান
লঞ্চঘাটের পন্টুন থেকে পদ্মা নদীতে পড়ে যুবকের মৃত্যু
লঞ্চঘাটের পন্টুন থেকে পদ্মা নদীতে পড়ে যুবকের মৃত্যু
রাশিয়ায় বন্ধ হলো জাতিসংঘের নজরদারি সংস্থার কার্যক্রম
রাশিয়ায় বন্ধ হলো জাতিসংঘের নজরদারি সংস্থার কার্যক্রম
সর্বাধিক পঠিত
অ্যাপের মাধ্যমে ৪০০ কোটি টাকার রেমিট্যান্স ব্লক করেছে এক প্রবাসী!
অ্যাপের মাধ্যমে ৪০০ কোটি টাকার রেমিট্যান্স ব্লক করেছে এক প্রবাসী!
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নেচে-গেয়ে বিএসএমএমইউর নতুন উপাচার্যকে বরণে সমালোচনার ঝড়
নেচে-গেয়ে বিএসএমএমইউর নতুন উপাচার্যকে বরণে সমালোচনার ঝড়
চিয়া সিড খাওয়ার ৮ উপকারিতা
চিয়া সিড খাওয়ার ৮ উপকারিতা
‘ভারতের কঠোর অবস্থানের কারণেই পিটার হাস গা ঢাকা দিয়েছেন’
‘ভারতের কঠোর অবস্থানের কারণেই পিটার হাস গা ঢাকা দিয়েছেন’