বাবাকে হত্যা, ছেলের যাবজ্জীবন

Send
বরিশাল প্রতিনিধি
প্রকাশিত : ২০:১৮, সেপ্টেম্বর ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৫৩, সেপ্টেম্বর ১৫, ২০২০

বরিশাল

বরিশালের আগৈলঝাড়া উপজেলার আস্কর কালীবাড়ি গ্রামে বাবা সত্তার মোল্লাকে হত্যার দায়ে ছেলে রেজাউল মোল্লাকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বিকালে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রফিকুল ইসলাম আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। আসামিকে আরও ৫০ হাজার টাকা জরিমানা এবং তা অনাদায়ে এক বছরের দণ্ডাদেশ ঘোষণা করা হয়েছে।

জেলা জজ আদালতের বেঞ্চ সহকারী হেদায়াতুন্নবী জাকির জানান, সত্তার মোল্লার প্রথম স্ত্রীর রেজাউলসহ তিন ছেলে ও দুই মেয়ে রয়েছে। এরপর সত্তার আরও একটি বিয়ে করলে সেখানে একটি পুত্র সন্তান জন্ম নেয়। কিন্তু রেজাউল কোনোভাবেই তার বাবার দ্বিতীয় বিয়ে মেনে নিতে পারেনি। এ কারনে প্রায়ই সে তার বাবা ও সৎ মায়ের (রুমা) ‍ওপর শারীরিক ও মানসিক নির্যাতন চালাতো।

২০১৭ সালের ১৭ সেপ্টেম্বর রাত ১০টার দিকে রেজাউল ঘরের সামনে গিয়ে তার বাবাকে ডাকতে থাকে। সত্তার দরজা খুলে সামনে গেলেই ধারালো দা দিয়ে এলোপাতাড়ি কোপায়। রুমা বাঁধা দিতে গেলে তাকেও হত্যার করতে উদ্যত হয়। রুমার চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে রেজাউল পালিয়ে যায়। স্থানীয়রা সত্তারকে উদ্ধার করে আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এই ঘটনায় ২০১৭ সালের ১৮ সেপ্টেম্বর রেজাউলের সৎ মা রুমা বাদী হয়ে আগৈলঝাড়া থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোশাররফ হোসেন ২০১৮ সালের ২৭ ফেব্রুয়ারি রেজাউলের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। ১৫ জনের সাক্ষ্য গ্রহণ শেষে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় রেজাউলকে যাবজ্জীবন কারাদণ্ড দেন বিচারক।

 

 

/এএইচ/টিটি/

লাইভ

টপ