ইউএনও ওয়াহিদা ও তার বাবার ওপর হামলার প্রতিবাদে আটোয়ারীর মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

Send
পঞ্চগড় প্রতিনিধি
প্রকাশিত : ২১:১৫, সেপ্টেম্বর ১৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:২০, সেপ্টেম্বর ১৬, ২০২০

ইউএনও ওয়াহিদা ও তার মুক্তিযোদ্ধা বাবাসহ মেজর (অব.) সিনহার ওপরে হামলার প্রতিবাদে পঞ্চগড়ের আটোয়ারিতে মুক্তিযোদ্ধা ও তাদের পরিবার সদস্যদের মানববন্ধন।

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম ও তাঁর মুক্তিযোদ্ধা বাবা ওমর আলীর ওপর নৃশংস হামলার প্রতিবাদে এবং প্রকৃত হামলাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) আটোয়ারী উপজেলা পরিষদের সামনে আটোয়ারী-ঠাকুরগাঁও সড়কে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এই মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধনে কয়েক শতাধিক মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা অংশ নেন। 

ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে আটোয়ারী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা পশিম উদ্দীন, লুৎফর রহমান, ফজলুল করিম, জাহেদুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহ্বায়ক মাজেদুর রহমান এবং যুগ্ম আহ্বায়ক শাহীদুল জব্বার প্রমুখ বক্তব্য দেন।

মানববন্ধনে বক্তারা সারাদেশে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তানদের হত্যা, হামলা, নির্যাতনের প্রতিবাদ জানান।

আটোয়ারির মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের মানববন্ধনে উপস্থিতি ছিল ব্যাপক।

বক্তারা বলেন, সম্প্রতি দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার সরকারি বাড়িতে ঢুকে ইউএনও ওয়াহিদা খানম ও তার মুক্তিযোদ্ধা বাবা ওমর আলীকে হত্যার উদ্দেশ্যে নৃশংস হামলা করা হয়েছে, কক্সবাজারে মুক্তিযোদ্ধার সন্তান সাবেক সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খানকে নৃশংসভাবে গুলি করে হত্যা করা হয়েছে। চট্টগ্রামের বাঁশখালীর মুক্তিযোদ্ধা আলী আশরাফকে মৃত্যুর পর রাষ্ট্রীয় সম্মাননা প্রদান না করায় সেখানে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের প্রতিবাদ সভায় হামলা করা হয়েছে। এছাড়া সম্প্রতি আটোয়ারী উপজেলার ধামোর ইউনিয়নের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা মো. শামসুল হুদার ছেলে আমিনুল ইসলামকে তুচ্ছ ঘটনায় হত্যা করা হয়েছে। আমরা এসব হামলা ও হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। এসময় মুক্তিযোদ্ধারা তাদের ও তাদের পরিবারের নিরাপত্তা নিশ্চিত করতে হামলা ও হত্যার ঘটনাগুলো সুষ্ঠু তদন্তের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

পরে মানববন্ধনকারীরা আটোয়ারী উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি প্রদান করেন।

 

/টিএন/

লাইভ

টপ