৯ হাজার জাল স্ট্যাম্প উদ্ধার

Send
জামালপুর প্রতিনিধি
প্রকাশিত : ২০:৫৭, সেপ্টেম্বর ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:২০, সেপ্টেম্বর ১৯, ২০২০

 



উদ্ধারকৃত জাল স্ট্যাম্প ও জাল স্ট্যাম্প লাগানো বিড়ির প্যাকেট জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার ঝালুরচর এলাকায় বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বিকালে অভিযান চালিয়ে ৮ হাজার ৮১৯টি জাল স্ট্যাম্প ও জাল স্ট্যাম্প লাগানো ১ হাজার ৫২০টি বিড়ির প্যাকেটসহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪, সিপিসি-১-এর সদস্যরা। জামালপুর র‌্যাব-১৪, এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে শুক্রবার (১৮ সেপ্টেম্বর) এ তথ্য জানায়।





জামালপুর র‌্যাব-১৪, সিপিসি-১, প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জামালপুর র‌্যাব-১৪, সিপিসি-১-এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার এম.এম. সবুজ রানা এবং স্কোয়াড কমান্ডার সহকারী পরিচালক মো. আনোয়ার হোসেনের নেতৃত্বে র‌্যাবের একটি দল বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার ঝালুরচর বাছেদপুর গ্রামে রাসেদ বিড়ি ফ্যাক্টরিতে অভিযান চালায়। এ সময় র‌্যাব সদস্যরা ওই ফ্যাক্টরির একটি কক্ষ থেকে  সরকারের জাতীয় রাজস্ব বোর্ডের শুল্ক কর পরিশোধিত ৮ হাজার ৮১৯টি জাল স্ট্যাম্প, যার মূল্য ৭৩ হাজার ৪৬২ টাকা,  জাল স্ট্যাম্প লাগানো ১ হাজার ৫২০টি বিড়ির প্যাকেট, যার মূল্য ৩০ হাজার ৪০০ টাকা এবং ১ হাজার টাকা মূল্যের একটি মোবাইল সেট জব্দ করে। এ ঘটনায় বিড়ি ফ্যাক্টরির মালিক ওই এলাকার মৃত নাসির উদ্দিনের ছেলে মো. লুৎফর রহমান (৩৫)-কে আটক করা হয়েছে।
আটক মো. লুৎফর রহমান র‌্যাব জানায়, আটক ব্যক্তি দীর্ঘদিন ধরে জাল স্ট্যাম্প লাগিয়ে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে বিড়ির ব্যবসা করে আসছিল। আটক মো. লুৎফর রহমানের বিরুদ্ধে জামালপুর জেলার দেওয়ানগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।

/আরআইজে/এমওএফ/

লাইভ

টপ