শিবগঞ্জে অপহৃত স্কুলছাত্র হানাজালাকে ঢাকা থেকে উদ্ধার

Send
বগুড়া প্রতিনিধি
প্রকাশিত : ০৫:৪৭, সেপ্টেম্বর ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৫:৫১, সেপ্টেম্বর ২২, ২০২০

অপহরণের শিকার স্কুলছাত্র হানজালাকে উদ্ধার করে তার বাবা ও চাচার হাতে তুলে দেন শিবগঞ্জ থানা পুলিশের কর্মকর্তা।

বগুড়ার শিবগঞ্জ থেকে মুক্তিপণের দাবিতে অপহৃত ৮ম শ্রেণির স্কুলছাত্র হানজালাকে (১৪) ঢাকার কদমতলী থানা এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। অপহরণের দু’দিন পর রবিবার শিবগঞ্জ থানা পুলিশ তাকে উদ্ধার করে। অপহরণকারীরা পালিয়ে যাওয়ায় তাদের গ্রেফতার করা সম্ভব হয়নি।

শিবগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আরিফুল ইসলাম এর সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ ও এজাহার সূত্র থেকে জানা গেছে, কিশোর হানজালা বগুড়ার শিবগঞ্জ উপজেলার কিচক সোনারপাড়া গ্রামের মো. হানিফের ছেলে। সে স্থানীয় কিচক মমতাজুর রহমান উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণিতে পড়ে। হানজালা গত ১৮ সেপ্টেম্বর বেলা ১০টার দিকে বাড়ি থেকে বের হলে দুর্বৃত্তরা তাকে অপহরণ করে। বাড়িতে না ফেরায় তার বাবা শিবগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করেন। পরে অপহরণকারীরা বিভিন্ন বিকাশ নম্বর থেকে তার বাবার কাছে মুক্তিপণ হিসেবে এক লাখ টাকা দাবি করে আসছিল।

এ ঘটনায় হানজালার বাবা মো. হানিফ শিবগঞ্জ থানায় যোগাযোগ করলে থানা থেকে প্রযুক্তি ব্যবহার করে অপহরণকারীদের অবস্থান নিশ্চিত করা হয়। এরপর রবিবার সকালে ঢাকার কদমতলী এলাকায় অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে অপহরণকারীরা কৌশলে পালিয়ে গেলে স্কুলছাত্র হানজালাকে উদ্ধার করা হয়েছে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার আরিফুল ইসলাম জানান, একটি অপহরণকারী চক্র মুক্তিপণ আদায়ে স্কুলছাত্র হানজালাকে অপহরণ করে ঢাকায় নিয়ে যায়। ঢাকা মেট্রোপলিটন পুলিশের সহায়তায় তাকে উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে শিবগঞ্জ থানায় একটি অপহরণ মামলা হয়েছে। অপহরণকারী চক্রটিকে গ্রেফতারের চেষ্টা চলছে।

/টিএন/

লাইভ

টপ