ভোমরা স্থলবন্দর দিয়ে আরও ৪৬ টন পেঁয়াজ আমদানি

Send
সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশিত : ০৪:২৫, সেপ্টেম্বর ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৪:২৫, সেপ্টেম্বর ২৩, ২০২০

পেঁযাজসাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) ৩টি ট্রাকে করে ৪৬ মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ দেশে ঢুকেছে। এ নিয়ে গত ৪ দিনে মোট ৪৩টি ট্রাকে প্রায় এক হাজার মেট্রিক টন পেঁয়াজ ভোমরা বন্দর দিয়ে দেশে প্রবেশ করেছে। এর বেশিরভাগই পঁচে গেছে। ভারতীয় নিষেধাজ্ঞায় গত ১০-১২ দিন ধরে ট্রাকে বস্তাবন্দি অবস্থায় পেঁয়াজগুলো বৃষ্টিতে ভিজে ও রোদে পুড়ে নষ্ট হয়ে গেছে। ভোমরা স্থলবন্দরের রাজস্ব কর্মকর্তা মহসিন হোসেন এসব তথ্য জানান।

ভোমরা কাস্টমস সহকারী কমিশনারের কার্যালয়ের তথ্যানুযায়ী, মঙ্গলবার ৩টি ট্রাকে দেশে ঢুকেছে ৪৬ মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ। আর বাংলাদেশ থেকে ৫৮টি ট্রাকে করে বিভিন্ন মালামাল রফতানি হয়েছে। এর আগে সোমবার ৪টি ট্রাকে ৯৬ মেট্রিক টন, রবিবার ৫টি ট্রাকে ১০৮ মেট্রিক টন এবং শনিবার ৩১টি ট্রাকে ৭২১ মেট্রিক টন পেঁয়াজ ভারতের ঘোজাডাঙ্গা দিয়ে ভোমরা বন্দরে প্রবেশ করে।

এ ছাড়া গত মার্চ থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত ভোমরা বন্দর দিয়ে এক লাখ ৯৫৬ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়। মার্চে ১৮ হাজার ২১২ মেট্রিক টন, জুলাইয়ে ৩৮ হাজার ৩৩৮ মেট্রিক টন, আগস্টে ২৬ হাজার ৪৪৩ মেট্রিক টন এবং ১৩ সেপ্টেম্বর পর্যন্ত ১৭ হাজার ৯৬৩ মেট্রিক টন পেঁয়াজ এসেছে। মাঝে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে এপ্রিল, মে ও জুনে আমদানি কার্যক্রম বন্ধ ছিল।

/আইএ/

লাইভ

টপ
X