‘হ্যামারের ধাক্কায় দুর্নীতিবাজদের পথে আনতে হবে’

Send
সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশিত : ১৮:৩২, সেপ্টেম্বর ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৪০, সেপ্টেম্বর ২৪, ২০২০

বক্তব্য রাখছেন সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলামহ্যামারের মাধ্যমে ধাক্কা দিয়ে দুর্নীতিবাজ জনপ্রতিনিধি ও আমলাদের সঠিক পথে আনার আহ্বান জানিয়েছেন সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বেলা ১১টায় সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির পুরাতন ভবনে এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান। বিশিষ্ট রাজনীতিবীদ ও ভাষা সৈনিক অ্যাডভোকেট আব্দুর রহিমের ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই স্মরণ সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন জেলা নাগরিক কমিটির আহ্বায়ক মো. আনিসুর রহিম।

প্রধান অতিথির বক্তব্যে নজরুল ইসলাম বলেন, ‘করোনা পরিস্থিতির মধ্যে যখন সারা বিশ্ব মারাত্মক অর্থনৈতিক সংকটে নিমজ্জিত, তখন আমাদের দেশে উন্নয়নের গতি অব্যাহত রয়েছে। প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। কিন্তু প্রধানমন্ত্রী আন্তরিক হলেও আমরা অনেকে দুর্নীতিগ্রস্ত। আজ রিজেন্টের সাহেদের মতো মানুষ দেশের ভাবমূর্তি নষ্ট করছে। স্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক শতশত কোটি টাকার মালিক। স্বাস্থ্য বিভাগ ওয়াপদার দুর্নীতির কথা একটা শিশুও বলতে পারে। অনেক জনপ্রতিনিধি দুর্নীতি করছে। রিলিফের চাল চুরি করে খাচ্ছে।’ তিনি হ্যামারের মাধ্যমে ধাক্কা দিয়ে জনপ্রতিনিধি ও আমলাদের সঠিক পথে পরিচালিত করার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

তিনি এ ব্যাপারে প্রয়াত আব্দুর রহিমের জীবন ও কর্ম থেকে শিক্ষা নেওয়ার আহ্বান জানিয়ে বলেন, ‘যেখানেই অন্যায় সেখানেই ছিলেন আব্দুর রহিম। সারা জীবন তিনি সাধারণ খেটে খাওয়া মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করে গেছেন।’

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা জাতীয় পাটির সভাপতি শেখ আজাহার হোসেন, সাতক্ষীরা প্রেস ক্লাবের বারবার নির্বাচিত সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, জাসদের কেন্দ্রীয় কমিটির উপদেষ্ঠা কাজী রিয়াজ, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশু, সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, জেলা বাসদের সংগঠক অ্যাডভোকেট শেখ আজাদ হোসেন বেলাল, জাতীয় পার্টির নেতা আনোয়ার জাহিদ তপন প্রমুখ।

/আইএ/

লাইভ

টপ