X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

কবে সংস্কার হবে হরষপুর-মির্জাপুর সড়ক

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
২৫ সেপ্টেম্বর ২০২০, ০৭:৫২আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৭:৫৯

ব্রাহ্মণবাড়িয়ার হরষপুর-মির্জাপুর সড়কে এমনই কাদা যে গাড়ি চালানোই দায়।

প্রয়োজনীয় সংস্কারের অভাবে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার হরষপুর-মির্জাপুর সড়কের বর্তমানে বেহাল দশা। বর্তমানে ঝুঁকি নিয়ে এই সড়কে চলাচল করছে ছোট-বড় বিভিন্ন ধরনের যানবাহন। এতে করে যাত্রীদেরা ভোগান্তির শিকার হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রয়োজনীয় সংস্কারের অভাবে উপজেলার গুরুত্বপূর্ণ হরষপুর-মির্জাপুর সড়কটিতে এখন খানাখন্দ আর বড়-বড় গর্তের সৃষ্টি হয়েছে। প্রায় ৫ কিলোমিটার দীর্ঘ এই সড়ক দিয়ে প্রতিদিন আখাউড়া স্থলবন্দর, বিজয়নগর ও হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার হাজার হাজার মানুষ যাতায়াত করেন। কিন্তু সড়কটির বেহাল দশার কারণে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বর্তমানে সড়কটির পাইকপাড়া, বাগদিয়া, আমতলী এলাকাসহ বিভিন্ন স্থানে বেশ কিছু গর্তের সৃষ্টি হয়েছে। প্রতিদিনই এসব গর্তে পড়ে যানবাহনের গুরুত্বপূর্ণ যন্ত্রাংশের ব্যাপক ক্ষতি হচ্ছে। পাশাপাশি যাত্রীরা পড়ছেন চরম ভোগান্তিতে। গত ৩-৪ দিন ধরে টানা বৃষ্টিতে রাস্তাটি কাদা আর পানিতে সয়লাব হয়ে গেছে। গর্তের মধ্যে পানি জমে একাকার হয়ে পড়েছে। অনেক সময় এই বেহাল সড়কে চলাচলরত গাড়ির চাকাগুলো গর্তে গড়ে যানবাহনগুলো আটকে যাচ্ছে। পরে যানবাহন থেকে যাত্রীরা নেমে ধাক্কা দিয়ে পারাপার করতে হচ্ছে।

এ ব্যাপারে উপজেলার মির্জাপুর গ্রামের বাসিন্দা ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী বলেন, রাস্তাটির অবস্থা অবর্ণনীয়। রাস্তাটি বর্তমানে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। তিনি দ্রুত রাস্তাটি সংস্কারের জন্যে সংশ্লিষ্টদের কাছে দাবি জানান।

ব্রাহ্মণবাড়িয়ার হরষপুর-মির্জাপুর সড়কে এভাবেই ঠেলে মালপত্র পার করতে হয়।

এ রাস্তায় যান চালাতে গিয়ে প্রতিদিন অবর্ণনীয় দুর্ভোগে পড়া এক অটোরিকশা চালক মির্জাপুর গ্রামের দুলাল মিয়া। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, রাস্তা খারাপ থাকায় প্রতিদিনই ছোটখাট দুর্ঘটনা ঘটে। যাত্রী নামিয়ে ধাক্কা দিয়ে গাড়ি পার করতে হয়। এতে করে গাড়ির বিভিন্ন যান্ত্রিক সমস্যা দেখা দেয়। তিনি দ্রুত রাস্তাটি সংস্কার করে যাত্রীদের দুর্ভোগ লাঘব করার জন্যে সরকারের কাছে দাবি জানান।

জানতে চাইলে হরষপুর গ্রামের বাসিন্দা কামরুল হাসান বলেন, এই রাস্তা দিয়ে চলাফেরা করা খুবই কষ্টকর। রাস্তার গর্তগুলো দিন দিন বড় হচ্ছে। বৃষ্টি হলেই পানি জমে। যান চলাচলে মারাত্মক সমস্যা হয়। তিনি দ্রুত রাস্তাটি সংস্কারের দাবি জানান।

উপজেলার ইছাপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউল হক বকুল বলেন, ৫ কিলোমিটার লম্বা এই সড়কের আধা কিলোমিটার ইছাপুরা ইউনিয়নের অন্তর্ভুক্ত, বাকি সাড়ে চার কিলোমিটার হরষপুর ইউনিয়নের অন্তর্ভুক্ত। তিনিও সড়কটির ভগ্নদশার কথা স্বীকার করে অবিলম্বে সড়কটির সংস্কার কাজ করার জন্য দাবি জানান।

আর হরষপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সারোয়ার রহমান ভূইয়া সড়কটির ভগ্নদশার কথা স্বীকার করে দুঃখের সঙ্গে বলেন, সড়কটি সংস্কারের জন্য উপজেলা পরিষদের সমন্বয় সভায় বহুবার বলেছি কিন্তু কোনও কাজ হয়নি।

ব্রাহ্মণবাড়িয়ার হরষপুর-মির্জাপুর সড়কটি সংস্কারে এলাকাবাসীর দাবি দীর্ঘদিনের।

তিনি আরও বলেন, দুর্ভোগে ভরা এই সড়কে প্রতিদিনই ছোটখাটো দুর্ঘটনা ঘটছে। ভারী যানবাহন চলাচলের কারণেই রাস্তাটি নষ্ট হয়ে গেছে। এতে করে জনগণ খুবই কষ্ট করে যাতায়াত করতে বাধ্য হচ্ছে। তিনি দ্রুততম সময়ের মধ্যে সড়কটির সংস্কার কাজ করার দাবি জানান।

জানত চাইলে উপজেলা প্রকৌশলী মো. আনিসুর রহমান ভূইয়া বলেন, সড়কটির সংস্কারের জন্য মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হয়েছে। এটি বর্তমানে অনুমোদনের অপেক্ষায় আছে। তিনি বলেন, সড়কটির বড় বড় গর্তগুলো মেরামতের জন্য উদ্যোগ গ্রহণ করা হবে।

/টিএন/
সম্পর্কিত
সর্বশেষ খবর
চেলসিকে গুঁড়িয়ে দিলো আর্সেনাল
চেলসিকে গুঁড়িয়ে দিলো আর্সেনাল
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
‘ভুঁইফোড় মানবাধিকার প্রতিষ্ঠানগুলো মানবাধিকার লঙ্ঘন করছে’
‘ভুঁইফোড় মানবাধিকার প্রতিষ্ঠানগুলো মানবাধিকার লঙ্ঘন করছে’
গরমে স্বস্তির খোঁজে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনতার আহ্বান ডিএমপির
গরমে স্বস্তির খোঁজে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনতার আহ্বান ডিএমপির
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
সকাল থেকে চট্টগ্রামে চিকিৎসাসেবা দিচ্ছেন না ডাক্তাররা, রোগীদের দুর্ভোগ
সকাল থেকে চট্টগ্রামে চিকিৎসাসেবা দিচ্ছেন না ডাক্তাররা, রোগীদের দুর্ভোগ