ভোমরা দিয়ে ২ দিন ধরে আসেনি পেঁয়াজ

Send
সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশিত : ১৩:৫৯, সেপ্টেম্বর ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:০২, সেপ্টেম্বর ২৫, ২০২০

চার দিন আমদানির পর সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে বুধবার এবং বৃহস্পতিবার দুই দিন পেঁয়াজ আমদানি হয়নি। তবে অন্যান্য পণ্য আমদানি স্বাভাবিক আছে।

ভোমরা কাস্টমস সূত্রে জানা গেছে, পাঁচ দিন বন্ধ থাকার পর ১৯ থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত চার দিনে ৪৩ ট্রাকে ৯৭১ মেট্রিক টন পেঁয়াজ ভারতের ঘোজাডাঙ্গা বন্দর দিয়ে বাংলাদেশের ভোমরা বন্দরে ঢোকে। তারপর বুধ ও বৃহস্পতিবার কোনও পেঁয়াজ আসেনি। এদিকে বাংলাদেশ থেকে ৫৮টি ট্রাকে করে বিভিন্ন মালামাল রফতানি হয়েছে।

এর আগে, মঙ্গলবার ৩টি ট্রাকে ৪৬, সোমবার ৪ ট্রাকে ৯৬, রবিবার ৫ ট্রাকে ১০৮ ও শনিবার ৩১ ট্রাকে ৭২১ মেট্রিক টন পেঁয়াজ ভারতের ঘোজাডাঙ্গা দিয়ে ভোমরা বন্দরে ঢোকে।

সাতক্ষীরার ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান জানান, ১৪ সেপ্টেম্বর পর্যন্ত যেসব পেঁয়াজের ট্রাকের কাগজপত্র প্রস্তুত ছিল এমন ৪৩টি পেঁয়াজের ট্রাক গত চার দিনে ভোমরা বন্দরে ঢুকেছে। ভারতীয় নিষেধাজ্ঞায় ১০-১২ দিন ধরে ৩০০টি ট্রাকে বস্তাবন্দি অবস্থায় ঘোজাডাঙ্গা বন্দরে পেঁয়াজ বৃষ্টিতে ভিজে ও রোদে নষ্ট হয়েছে। এর ফলে আমদানিকারক ও ব্যবসায়ীরা আর্থিকভাবে ক্ষতিতে পড়েছেন।

ভোমরা স্থলবন্দরের রাজস্ব কর্মকর্তা মহসিন হোসেন জানান, শনি থেকে মঙ্গলবার পর্যন্ত ৪ দিনে ৪৩টি ট্রাকে ৯৭১ মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ ভোমরা বন্দর দিয়ে বাংলাদেশে ঢুকেছে। বুধবার কোনও পেঁয়াজ ভোমরা বন্দর দিয়ে ঢোকেনি। বৃহস্পতিবারও পেঁয়াজভর্তি ট্রাক আসেনি।

 

/টিটি/

লাইভ

টপ
X