আদালতের নির্দেশ উপেক্ষা করে বাড়ি নির্মাণের অভিযোগ

Send
ঝিনাইদহ প্রতিনিধি
প্রকাশিত : ১৮:১২, সেপ্টেম্বর ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:১৪, সেপ্টেম্বর ২৬, ২০২০

ঝিনাইদহ

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার কোলা গ্রামে আদালতের নির্দেশ উপেক্ষা করে ঘর-বাড়ি নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এছাড়াও বাড়ি নির্মাণের কাজ করতে নিষেধ করলে কামরুজ্জামান লিটন নামে একজনকে হত্যার হুমকিও দেওয়া হয়েছে।

এই ঘটনায় কালীগঞ্জ থানায় তিন জনের নাম উল্লেখ করে একটি সাধারণ ডায়েরি করেছেন মো. কামরুজ্জামান লিটন।

সাধারণ ডায়েরিতে তিনি উল্লেখ করেছেন, বেশ কিছুদিন ধরে মকসেদ আলী, খালেক বিশ্বাস, ময়না খাতুন ও ইসাহক আলীর সঙ্গে উপজেলার কোলা মৌজার ১৪৬৮ দাগ, খতিয়ান নং-৫২৩ এ ৫ শতক জমি-জায়গা নিয়ে বিরোধ চলে আসছে। এ বিষয় নিয়ে ঝিনাইদহ বিজ্ঞ আদালতে একটি দেওয়ানি মামলা চলমান। যার নং ৬৬/২০। বিজ্ঞ আদালত শুনানি না হওয়া পর্যন্ত উক্ত জমিতে প্রবেশ করে বেদখল করতে, ঘরবাড়ি, রাইসমিল, সমিল ভাঙতে, গাছপালা কাটতে এমনকি জমি অন্যত্র হস্তান্তর কিংবা বাদীর শান্তিপূর্ণ ভোগ দখলে বাঁধার সৃষ্টি না করতে নিষেধাজ্ঞা দিয়েছেন। কিন্তু আদালতের নির্দেশ উপেক্ষা করে গত ২৫ সেপ্টেম্বর ওই জমিতে ইট দিয়ে ঘর-বাড়ি নির্মাণের কাজ শুরু হয়।

এ ব্যাপারে কোলা ক্যাম্পের আইসি এসআই সমীরন কুমার বৈদ্য জানান, বিজ্ঞ আদালত ওই জমিতে কাজ করতে নিষেধ করেছেন। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত উক্ত মামলার বিবাদীরা ওই জমিতে কোনও কিছুই করতে পারবেন না। তাদের বাড়ি নির্মাণ কাজ বন্ধ করতে বলা হয়েছে।

 

/এএইচ/

লাইভ

টপ
X