গাইবান্ধায় মুষলধারে বৃষ্টি, জনজীবনে ভোগান্তি

Send
গাইবান্ধা প্রতিনিধি
প্রকাশিত : ২০:০৪, সেপ্টেম্বর ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:২২, সেপ্টেম্বর ২৭, ২০২০

 গাইবান্ধায় মুষলধারে বৃষ্টির কারণে সড়কগুলো ফাঁকা
গাইবান্ধার সাত উপজেলাজুড়ে সকাল থেকেই মুষলধারে বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টি অব্যাহত থাকার ফলে চরম বিপাকে পড়েছে এ জেলার খেটে খাওয়া ও সাধারণ মানুষেরা৷

রবিবার (২৭ সেপ্টেম্বর) সকাল থেকেই মুষলধারে বৃষ্টি শুরু হয়েছে গাইবান্ধা জেলাজুড়েই এবং তা অব্যাহত রয়েছে। এর আগে, শুক্র ও শনিবার জেলার বিভিন্ন এলাকায় বৃষ্টিপাত হয়েছে। দুইদিনে থেমে থেমে চলা বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

এদিকে, মুষলধারে বৃষ্টিপাতের কারণে শহর, হাটবাজার ও রাস্তাঘাট অনেকটা ফাঁকা দেখা যায়। বৃষ্টির কারণে অনেকে ঘর থেকে বাইরে যেতে পারছে না। অন্যদিকে, ড্রেনের ব্যবস্থা ঠিক না থাকায় ও পানি নিষ্কাশন না হওয়ায় জলাবদ্ধতা দেখা দিয়েছে গাইবান্ধা, গোবিন্দগঞ্জ ও সুন্দরগঞ্জ এবং সাদুল্লাপুর উপজেলা শহরের কয়েকটি এলাকায়। ফলে দুর্ভোগে পড়েছে এসব এলাকার মানুষ।

অপরদিকে, কয়েকদিনের বৃষ্টি আর উজানের ঢলের কারণে তিস্তা, ব্রহ্মপুত্র, যমুনা ও ঘাঘট নদীতে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। এতে জেলার সুন্দরগঞ্জ, সদর, ফুলছড়ি ও সাঘাটা উপজেলার চরাঞ্চল ও নিম্নাঞ্চলের মাঠ ও নিচু এলাকায় পানি ঢুকতে শুরু করেছে। ফলে আবারও এসব এলাকার মানুষের মধ্যে বন্যা আতঙ্ক দেখা দিয়েছে।

 

/টিএন/

লাইভ

টপ