নিট সেক্টর অসহায় হলে নারায়ণগঞ্জ অচল হয়ে যাবে: সেলিম ওসমান

Send
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ০২:৫৯, অক্টোবর ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৩:০২, অক্টোবর ১৮, ২০২০




 নানামুখী সংকট থেকে নিট শিল্পকে বাঁচাতে সরকার ও ব্যবসায়ীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন নিট পোশাকশিল্প মালিকদের সংগঠন বিকেএমইএর সভাপতি ও নারায়ণগঞ্জ -৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান। তিনি বলেন, ‘নিট সেক্টর অসহায় হয়ে পড়লে শিল্পনগরী নারায়ণগঞ্জ অচল হয়ে যাবে। এখানে প্রায় ৩০ লাখ শ্রমিক কাজ করে পরিবার পরিজন নিয়ে বেঁচে আছেন। বর্তমানে নানামুখী সংকটে রয়েছে নিট শিল্প। করোনার সময় চালু রেখে বিশাল ক্ষতির হাত থেকে নিট সেক্টরকে রক্ষা করা সম্ভব হয়েছে। সামনের শীত মৌসুমে করোনার দ্বিতীয় আক্রমণ বিষয়ে আমাদের সতর্ক হতে হবে।’

শনিবার (১৭ অক্টোবর) বন্দর উপজেলায় নবনির্মিত ভবনসহ বিভিন্ন সরকারি স্থাপনা উদ্বোধন উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিকেএমইএর সভাপতি বলেন, মদনগঞ্জের শান্তির চরে শিল্পাঞ্চল করার আবেদন করার ২১ দিনের মধ্যে প্রধানমন্ত্রীর অনুমোদন পেয়ে গেলাম। কিন্তু দেশের অন্যান্য অঞ্চলে শিল্পাঞ্চল গড়ে উঠলেও শান্তির চরে এখনও শিল্পাঞ্চল গড়ে তোলা সম্ভব হয়নি। শান্তির চরে শিল্পাঞ্চল হলে কয়েক লাখ লোকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

তিনি বলেন, আমরা অপরাজনীতি করবো না। অপরাজনীতি থেকে আমাদের সবাইকে বিরত থাকতে হবে।

বন্দর উপজেলা নির্বাহী অফিসার শুক্লা সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এম এ রশিদ, সেলিম ওসমানের সহধর্মিনী বেগম নাসরিন ওসমান, এমএ রশিদের সহধর্মিনী বেগম রোকেয়া সুলতানা লাকী, সহকারী কমিশনার (ভূমি) আসমা সুলতানা, বন্দর থানার ওসি ফখরুদ্দীন ভুইয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু, ছালিমা হোসেন শান্তা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিমউদ্দিন প্রধান, বন্দর ইউপি চেয়ারম্যান এহসানউদ্দিন আহমেদ, কলাগাছিয়া ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধান প্রমুখ।

 

/টিটি/

লাইভ

টপ
X