ডিইপিজেডে পোশাক কারখানায় আগুন

Send
সাভার প্রতিনিধি
প্রকাশিত : ১৫:২৩, অক্টোবর ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:২৩, অক্টোবর ১৮, ২০২০

প্রতীকী আগুনআশুলিয়ায় ঢাকা রফতানি প্রক্রিয়াকরণ অঞ্চলের (ডিইপিজেড) নতুন জোনের একটি পোশাক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় পাঁচ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।  শনিবার (১৭ আগস্ট) রাত ১১টার দিকে প্যাক্সার বাংলাদেশ-২ লিমিটেড কারখানায় এ ঘটনা ঘটে। ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম এ তথ্য নিশ্চিত করেন।

ফায়ার সার্ভিস সূত্র জানায়, রাত ১১টার দিকে ডিইপিজেডের নতুন জোনে একটি কারখানার পাঁচতলা ভবনের দ্বিতীয় তলার গুদাম থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা পুরো ফ্লোরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। আগুনের তীব্রতা বেশি হওয়ায় সাভার থেকে আরও চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে তাদের সঙ্গে যোগ দেয়। টানা পাঁচ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন ফায়ার সার্ভিসের কর্মীরা।

জাহাঙ্গীর আলম বলেন, ‘খবর পেয়ে দ্রুত আগুন নেভানোর কাজ শুরু করা হয়। তবে আগুনের তীব্রতা বেশি হওয়ায় আগুন নিয়ন্ত্রণে আনতে দেরি হয়েছে।’ তবে অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতি সম্পর্কে তিনি নিশ্চিত করে জানাতে পারেনি।

/এমএএ/

লাইভ

টপ