মুন্সীগঞ্জে ১০২ জেলেকে কারাদণ্ড ও জরিমানা

Send
মুন্সীগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ২০:৪৭, অক্টোবর ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৪৭, অক্টোবর ১৮, ২০২০

 




পুলিশের হাতে আটক জেলেরামুন্সীগঞ্জের পদ্মা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ শিকার করায় ১১৭ জন জেলেকে আটক করা হয়। এরপর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৯৩ জেলেকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া ছয় জনকে ৫ হাজার টাকা করে ৩০ হাজার টাকা, দুই জনকে ৩ হাজার টাকা করে ৬ হাজার টাকা এবং একজনকে চার হাজার টাকা জরিমানা করা হয়েছে। মোট ৯ জন জেলেকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে মোট ২ লাখ মিটার কারেন্ট জাল ও ১০০ কেজি ইলিশ জব্দ করা হয়েছে।
রবিবার (১৮ অক্টোবর) প্রথম প্রহর থেকে লৌহজং উপজেলার পদ্মা নদীতে অভিযান চালায় উপজেলা প্রশাসন, মৎস্য অফিস, থানা পুলিশ ও নৌপুলিশের সদস্যরা। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মু. রাসেদুজ্জামান, ইলিয়াস শিকদার ও বিকাশ চন্দ্র বর্মণ। 

লৌহজং উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান আসাদ জানান, রবিবার প্রথম প্রহর থেকে সকাল ৮টা পর্যন্ত পদ্মা নদীতে এ অভিযান পরিচালিত হয়। ২ লাখ মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস ও জব্দ করা ১০০ কেজি মা ইলিশ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। ১০টি ট্রলার আটক করে ভেঙে দেওয়া হয়েছে। ভ্রাম্যমাণ আদালত ১১৭ জনের মধ্যে ১০২ জন জেলেকে জেল-জরিমানা প্রদান করেছে। এছাড়া অপ্রাপ্ত বয়স্ক ১৫ জেলেকে সতর্ক করে ছেড়ে দিয়েছে।

 

/আরআইজে/

লাইভ

টপ
X