উপনির্বাচনে কারচুপির অভিযোগ, রংপুরে বিএনপির বিক্ষোভ ও সমাবেশ

Send
রংপুর প্রতিনিধি
প্রকাশিত : ২০:০৩, অক্টোবর ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:০৯, অক্টোবর ১৯, ২০২০

ঢাকা ও নওগাঁর তিনটি আসনের উপনির্বাচনে কারচুপি করে আওয়ামী লীগ প্রার্থীকে জয়ী করার অভিযোগ এনে নির্বাচন বাতিল ও পুনরায় নির্বাচনের দাবি জানিয়ে রংপুরে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে জেলা ও মহানগর বিএনপি। সোমবার (১৯ অক্টোবর) দুপুরে রংপুর নগরীর গ্রান্ড হোটেল মোড়ে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে সংগঠনটির নেতাকর্মীরা।

তবে পুলিশি বাধার মুখে বিএনপির নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের গলি অতিক্রম করে নগরীর প্রধান সড়কে আসতে পারেনি। পরে কার্যালয়ের সামনেই সমাবেশ করে তারা।

জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক রইছ আহাম্মেদ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম মিজু, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, জেলা ছাত্রদলের সভাপতি মরিুজ্জামান হিজবুলসহ অন্যান্য নেতারা।

বক্তারা অভিযোগ এর আগে রাতের বেলা আগাম ব্যালট বাক্স বোঝাই করে প্রহসনের নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে। এবার ঢাকা ও নওগাঁর তিন আসনের উপনির্বাচনে কারচুপি করেছে। তারা বিএনপির এজেন্টদের ভোটকেন্দ্র থেকে বের করে দিয়ে ইচ্ছেমতো নৌকায় সিল দিয়ে জয়ী করেছে।

তারা বলেন, আমরা বিএনপি ও দেশের জনগণ এ প্রহসনের নির্বাচন মানি না। তারা অবিলম্বে প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ দাবি করে প্রহসনের নির্বাচন বাতিল করার দাবি জানান।

 

/টিটি/

লাইভ

টপ