পাহাড় কাটায় ৫০ হাজার টাকা জরিমানা

Send
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রকাশিত : ২১:৩০, অক্টোবর ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৩১, অক্টোবর ২০, ২০২০

পাহাড়ে ভ্রাম্যমাণ আদালত ব্রাহ্মণবাড়িয়ার কসবায় অবৈধভাবে পাহাড় কাটার দায়ে কামাল খন্দকার নামে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২০ অক্টোবর) সকালে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ উল আলম তাকে এই জরিমানা করেন। অর্থদণ্ড পাওয়া কামাল খন্দকার উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের পাথারিয়া গ্রামের মৃত আফতাব খন্দকারের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, কামাল খন্দকার দীর্ঘদিন ধরে পাহাড় কাটছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ উল আলম আজ সকালে ঘটনাস্থলে পৌঁছে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। এবং ভবিষ্যতে আর পাহাড় কাটবেন না-মর্মে তার কাছ থেকে মুচলেকা আদায় করেন।  

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ উল আলম জানান, পাহাড় কাটা আইনত দণ্ডনীয় অপরাধ। ভবিষ্যতে পাহাড় কাটবেন না-এই মর্মে মুচলেকা দেওয়ার প্রেক্ষিতে কামাল খন্দকারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাহাড় কাটা বন্ধের ব্যাপারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কার্যক্রম অব্যাহত থাকবে। 

/আরআইজে/

সম্পর্কিত

লাইভ

টপ