মিলাদের তবারক খেয়ে ২১ জন হাসপাতালে

Send
ভোলা প্রতিনিধি
প্রকাশিত : ২১:৪৩, অক্টোবর ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৪৭, অক্টোবর ২৪, ২০২০

ভোলা

ভোলার মনপুরায় একই এলাকার অন্তত ২১ ব্যক্তি গুরুতর অসুস্থ হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। শুক্রবার জুমার নামাজের পর মসজিদে মিলাদ মাহফিল উপলক্ষে বিলানো তবারক খেয়ে তারা অসুস্থ হয়েছেন বলে অনেক দাবি করছেন। তবে অসুস্থতার কারণ নিশ্চিত হওয়া সম্ভব হয়নি। অসুস্থদের মধ্যে তিনজন শিশুও রয়েছে।

তাদের সবার বাড়ি মনপুরা উপজেলার হাজিরহাট ইউনিয়নের চরফয়জুদ্দিন ও ভূঁইয়ারহাট গ্রামে।

স্থানীয় এক সাংবাদিক ও কলেজের সহকারী অধ্যাপক মো. সালাহউদ্দিন জানান, গতকাল শুক্রবার মনপুরা উপজেলার হাজিরহাট ইউনিয়নের চরফয়জুদ্দিন গ্রামের তিনটি মসজিদে জুমার নামাজের পর স্থানীয় এক মৃত মহিলার নামে মিলাদের তবারক বিতরণ করা হয়। এই তবারক গ্রহণ করেন তিনটি মসজিদে আসা ও ই গ্রাম  পাশের ভূঁইয়ারহাট গ্রামের কয়েকশ’ মুসল্লি।

জানা গেছে, তাদের মধ্যে অনেকেই ওইদিন সন্ধ্যার পর থেকে অসুস্থ হয়ে পড়েন। এভাবে শিশুসহ ২১ জনকে মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এর মধ্যে তিন শিশুর অবস্থা খারাপ হওয়ায় তাদের ভোলার ২৫০ শয্যা  হাসপাতালে নেওয়া হয়েছে।

তবে এই তবারক অন্তত কয়েকশ’লোক খাওয়ায় বিষয়টি খাদ্যে বিষক্রিয়া নাকি পরিচ্ছন্নতার (হাইজিন) সমস্যা তা তাৎক্ষণিক বোঝা যায়নি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি  হওয়া ব্যক্তিরা হলেন জালাল আহমেদ (৪০), আমির হোসেন (১৬), মো. নাহিদ ইসলাম (৫), মো. হাছনাইন আহমেদ (১৩), বায়েজিদ হাওলাদার (২), মেহেদী হাসান (১১), মো. তুহিন (২), শিহাব উদ্দিন (১৫), আবু বক্কর ছিদ্দিক (১৬), মো. মামুনুর রহমান (১৪), মো. সুমন (১৩), সোনিয়া আক্তার (১৭), আবদুল্লাহ (১০), ঝরনা বেগম (২৫), তামান্না আখতার (১৭), ফাতেমা বেগম (৪), মো. হোসেন (২১), সাব্বির আহমেদ (২), আবদুল আজিজ (৪০), আবদুল করিম (৪) ও আপন ইসলাম (৩)।

মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর এম ও ডা. মশিউর রহমান ধারণা করছেন, যেভাবেই হোক খাদ্যে বিষক্রিয়ার কারণে তাদের বমি ও পাতলা পায়খানা হয়েছে। শুক্রবার সন্ধ্যা সাতটা থেকে তারা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হতে শুরু করেন। রাত ১০টা পর্যন্ত ২১ জন ভর্তি হন। তাদের স্যালাইন ও ইনজেকশন দেওয়া হয়। তিন শিশুর অবস্থা একটু খারাপ হওয়ায় তাদের অভিভাবকেরা তাদেরকে ভোলা সদর হাসপাতালে নিয়ে গেছেন।

/টিএন/

লাইভ

টপ