রংপুরে ‘আল্লাহর দল’র ৩ সদস্য গ্রেফতার

Send
রংপুর প্রতিনিধি
প্রকাশিত : ১১:৫৪, অক্টোবর ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১১:৫৪, অক্টোবর ২৫, ২০২০

গ্রেফতার করা তিন জনরংপুরের পীরগঞ্জ উপজেলার সোডাপীর বাজার থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের ৩ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩। তাদের কাছ থেকে জিহাদি বই, লিফলেটসহ বিভিন্ন সামগ্রী উদ্ধার করা হয়েছে।

রংপুর র‍্যাব-১৩ এর সিনিয়র এএসপি ছিদ্দিক আহাম্মেদ জানান, গ্রেফতারকৃত তিন জনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।  
র‌্যাব রবিবার (২৫ অক্টোবর) জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সোডাপীর বাজারে অভিযান পরিচালনা করে আল্লাহর দলের ৩ সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়। তারা হলো, রেজাউল করিম খন্দকার ওরফে করিম, সুলতান মাহমুদ ও নূর আলম।

র‌্যাব জানায়, রেজাউল করিম পেশায় ওষুধ ব্যবসায়ী। জঙ্গি নেতা মতিন মেহেদী ওরফে মতিনুল ইসলাম ওরফে  মাহাবুব মতিন ওরফে মতিনুল হক মন্ডলের কাছ থেকে ২০০৫ সালে বায়াত গ্রহণ করে সে। সুলতান মাহমুদ এইচএসসি প্রথম বর্ষের শিক্ষার্থী এবং নূর আলম পেশায় ব্যবসায়ী। তারা সবাই ‘আল্লাহর দল’ এর সক্রিয় সদস্য। দীর্ঘদিন ধরে কৌশলে ‘আল্লাহর দল’ এর কার্যক্রম পরিচালনা করে আসছে। 
প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ‘আল্লাহর দল’ এর গাইবান্ধা অঞ্চলের সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। তারা প্রত্যেকে নিয়মিত দলের জন্য চাঁদা দেয় এবং ধর্মপ্রাণ মানুষের বিশ্বাসকে পুঁজি করে সদস্য সংগ্রহ করে। তাদের সহযোগী অন্যান্যদের ব্যাপারে অনুসন্ধান চলমান আছে বলে র‌্যাব জানায়। 

 

/এসটি/

লাইভ

টপ