একটি ব্রিজে বেড়েছে দাউদখালী গ্রামবাসীর ভোগান্তি!

Send
পিরোজপুর প্রতিনিধি
প্রকাশিত : ১৭:২৬, অক্টোবর ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৪৮, অক্টোবর ২৬, ২০২০




 পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার দাউদখালী ইউনিয়নের উত্তর দাউদখালী গ্রামের ফুলতলা খালের ওপরে থাকা ব্রিজটি বেহাল অবস্থায় রয়েছে। কর্তৃপক্ষের উদাসীনতা ও দেখভালের অভাবে ব্রিজটির সুফল থেকে বঞ্চিত হচ্ছেন স্থানীয়রা।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০১৩ সালে এলজিইডির অর্থায়নে দাউদখালী ইউনিয়নের উত্তর দাউদখালী গ্রামের ফুলতলা খালে লোহার এঙ্গেলের ওপরে কাঠ দিয়ে ব্রিজটি তৈরি করা হয়। তবে এক বছর পার না হতেই ব্রিজের কাঠের ছাউনি নষ্ট হয়ে যায়।

স্থানীয় বাসিন্দা সোলায়মান বলেন, এরপর এলাকার লোকজন নিজস্ব উদ্যোগে লোহার এঙ্গেলের উপরে সুপারিগাছ ও বাঁশ ব্যবহার করে ব্রিজটিকে চলাচলের উপযোগী করে। তবে ঘূর্নিঝড় ফণীর আঘাতে ও জোয়ারের প্রবল স্রোতে সে কাঠ ও বাঁশ ভেসে যায়।

আকবর নামে একজন জানান, ব্রিজটি এখন মরণফাঁদে পরিণত হয়েছে। ব্রিজটি দিয়ে পার হতে গিয়ে স্থানীয়রা প্রায়ই ছোট-বড় দুর্ঘটনার শিকার হচ্ছেন।

স্থানীয় বাসিন্দা ইউসুফ বলেন, দাউদখালী ইউনিয়নের উত্তর দাউদখালীর এ গ্রামে দুটি প্রাথমিক ও একটি মাধ্যমিক বিদ্যালয় এবং একটি নূরানী ও হাফিজিয়া মাদ্রাসা রয়েছে। এসব প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও এলাকাবাসীকে ব্রিজটি পারাপারে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

ভোগান্তির বিষয়টি জানিয়ে দাউদখালী ইউপি চেয়ারম্যান মো. ফজলুল হক খাঁন রাহাত বলেন, চেষ্টা করছি উত্তর দাউদখালী গ্রামের ফুলতলা খালে এলজিইডি থেকে একটি নতুন ব্রিজ নির্মাণের জন্য। দ্রুত এ বিষয়ে সুখবর দেওয়ার আশ্বাস দেন তিনি।

 

/টিটি/

লাইভ

টপ