মানসিক ভারসাম্যহীন নারীর সন্তান প্রসব, মেলেনি বাবার পরিচয়

Send
সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশিত : ২২:৩৭, অক্টোবর ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৫৮, অক্টোবর ২৬, ২০২০




সাতক্ষীরার দেবহাটার শাঁখরা কোমরপুর বাজারে এক মানসিক ভারসাম্যহীন নারী ফুটফুটে এক ছেলে সন্তানের জন্ম দিয়েছেন। বৃহস্পতিবার রাত ৯টায় দিকে ওই নারী সন্তান জন্ম দেন। কিন্তু তিনি বলতে পারছেন না, ওই সন্তানের পিতা কে। শিশুটির পিতৃত্ব নির্ধারণের দাবি উঠেছে। কে শিশুটির দায়িত্ব নেবে তা নিয়েও তৈরি হয়েছে অনিশ্চয়তা।

বাজারে রাতের বেলা ওই নারীর প্রসব বেদনা উঠলে স্থানীয়রা এগিয়ে যান। পরে খবর পেয়ে সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য আল ফেরদাউস আলফা ধাত্রীর ব্যবস্থা করেন।

স্থানীয়রা জানান, মানসিক ভারসাম্যহীন ওই নারী গত ৫-৬ মাসের মতো শাখরা বাজারে আছেন এবং বিভিন্ন এলাকায় ঘোরাঘুরি করেন। তার কাছে পরিচয় জানতে চাইলে একবার বলেন বাড়ি মৌলভীবাজার আবার বলেন হবিগঞ্জ। স্বামীর নাম বলছেন শুকুর আলী। তিনি আরও জানান তার নাকি আরও দুটি কন্যা সন্তান আছে। যাদের নাম ফুরফুরি আর সীমা।

আবারও কখনও নিজের বাড়ি বলছেন শায়েস্তাগঞ্জ এবং গ্রাম মলাটি। বর্তমানে মা ও শিশুটি সুস্থ আছে। ওই নারীর বাচ্চার নাম রাখা হয়েছে মাসুম বিল্লাহ (রাজপুত্র)।

এদিকে বাচ্চাটি নেওয়ার জন্য অনেক লোকজন ছুটে আসছেন। কিন্তু ওই নারী বাচ্চা দিতে নারাজ। সন্তানকে বুকের ভেতরে আগলে রেখে বসেই আছেন।

বর্তমানে জেলা পরিষদের সদস্য আল ফেরদাউস আলফার আর্থিক সহযোগিতায় মা ও শিশুর দেখাশোনা করছে ধাত্রী আকলিমা। কোনও সহৃদয়বান ব্যক্তি ওই নারীর পরিচয় জানেন কিংবা বাচ্চাটির দায়িত্ব নিতে চান, তাহলে দেবহাটা উপজেলা সমাজসেবা অফিসারের ফোন নম্বরে ০১৭১২৯৬৬২৭৮ অথবা সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য আল ফেরদাউস আলফার ০১৭১১৪৪৮৯৫৬ মোবাইলফোন নম্বরে যোগাযোগের অনুরোধ জানানো হয়েছে।

 

/টিটি/

লাইভ

টপ