৯ বছর পর অবশেষে ভোট

Send
নীলফামারী প্রতিনিধি
প্রকাশিত : ১০:০৭, অক্টোবর ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১০:০৮, অক্টোবর ২৯, ২০২০

নীলফামারীসীমানা জটিলতায় আটকে থাকার কারণে দীর্ঘ ৯ বছর পর নীলফামারী সদরের টুপামারী ইউনিয়নের পরিষদের সাধারণ নির্বাচনে ভোট গ্রহণ হচ্ছে আজ। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে।

বুধবার (২৮ অক্টোবর) বিকালে ৯টি ভোট কেন্দ্রে ব্যালট বাক্স সরবারহ করা হয়। বৈশ্বিক করোনা পরিস্থিতিতে নির্বাচনি দায়িত্ব পালনকারী প্রিজাইডিং, পোলিং, আনসার ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার দেওয়া হয়েছে।

রিটার্নিং অফিসার কার্যালয় সূত্রে জানা যায়, চেয়ারম্যান পদে তিন জন, ৯টি ওয়ার্ডে সদস্য পদে ৩৯ জন ও নারী সদস্য পদে ১৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র পরে নৌকা প্রতীকে আবুল কাশেম শাহ, ধানের শীষ প্রতীকে সাইদুর রহমান মজনু ও চশমা প্রতীকে মছিরত আলী শাহ ফকির।

সদর উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা আফতাফ উজ্জামান জানান, ওই ইউনিয়নে ২০ হাজার ৯৯৭ জন ভোটার রয়েছেন। এর মধ্যে নারী ১০ হাজার ২৩৫ জন এবং পুরুষ ১০ হাজার ৭৬২ জন। এর আগে ২০১১ সালে ৫ জুনের নির্বাচনে ভোটার ছিলেন ১৬ হাজার ৫৯৮ জন। ৯টি ভোট কেন্দ্রে ভোট কক্ষ রয়েছে ৫৮টি।

এছাড়াও প্রিজাইডিং অফিসার ৯ জন, পোলিং অফিসার ১৬৬ জন। আইনশৃঙ্খলা রক্ষায় প্রতিটি কেন্দ্রে একজন পুলিশ কর্মকর্তার নেতৃত্বে ১৭ জন করে আনসার কাজ করছে। এতে তিন জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে তিনটি মোবাইল টিম রয়েছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মির্জা মুরাদ হাসান বেগ জানান, কোনও অপ্রীতিকর ঘটনা ছাড়াই সকাল থেকে সুষ্ঠু ও সুন্দরভাবে ভোটগ্রহণ চলছে। আশা করি বিকাল নাগাদ এই পরিবেশই বহাল থাকবে।

উল্লেখ্য, ২০১১ সালের ৫ জুনের পর আজ ওই ইউনিয়নে স্থানীয় সরকার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সীমানা জটিলতায় ভোটগ্রহণ স্থগিত হওয়ার পর উচ্চ আদালতে এটি নিয়ে রিট হয়। রিটে আদালতের নির্দেশে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

 

/এফএস/

লাইভ

টপ