মাগুরায় দ্রুতই রেল যোগাযোগ স্থাপনের কাজ শুরু হবে: রেলমন্ত্রী

Send
মাগুরা প্রতিনিধি
প্রকাশিত : ১৯:১৮, অক্টোবর ৩১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:১৯, অক্টোবর ৩১, ২০২০






জনসভায় প্রধান বক্তব্য রাখছেন রেলমন্ত্রী রেলমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন বলেছেন, মাগুরায় খুব অল্প দিনের মধ্যেই রেল যোগাযোগ স্থাপনের কাজ শুরু হবে। আগামী জানুয়ারি বা ফেব্রুয়ারি মাসের মধ্যে যাতে বাস্তবে রেললাইনের কাজ শুরু করা যায় তার ব্যবস্থা করা হবে। এর জন্য দ্রুতই টেন্ডার প্রক্রিয়া শুরু হবে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় দেশের প্রতিটি জেলায় রেল পৌঁছে দিতে আমরা কাজ করছি।

তিনি শনিবার (৩১ অক্টোবর) দুপুরে মাগুরা সদর উপজেলার রামনগর হরিপদ মাধ্যমিক বিদ্যালয় মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান বক্তার বক্তব্যে এসব কথা বলেন।
জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল ফাত্তাহর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য আব্দুর রহমান। বিশেষ অতিথি ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য মো. মঞ্জুর হোসেন, রেল মন্ত্রণালয়ের মহাপরিচালক মো. সামসুজ্জামান। বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, পৌরসভার চেয়ারম্যান খুরশীদ হায়দার টুটুল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুন্সি রেজাউল হক, বাসুদেব কুন্ডু প্রমুখ।       
মন্ত্রী আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর যে সামরিক শাসকরা ক্ষমতায় এসেছিল, তারা রেলকে সম্পূর্ণভাবে অবজ্ঞা করেছিল। রেলের কোনও উন্নয়ন করে নাই। যে রেল ব্যবস্থা ছিল তাও আস্তে আস্তে বন্ধ হয়ে যায়। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেল মন্ত্রণালয়কে আধুনিকায়নের মাধ্যমে উন্নত দেশের মতো বাংলাদেশের মানুষের জন্য উপযোগী রেল যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার জন্য ইতিমধ্যে সকল পরিকল্পনা গ্রহণ করেছেন। সে অনুয়ায়ী রেল মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে।
উল্লেখ্য, ফরিদপুরের মধুখালী, কামারখালি হয়ে মাগুরা সদর উপজেলার রামনগরের ঠাকুর বাড়ি প্রস্তাবিত রেল স্টেশন পর্যন্ত মোট ১৯ কিলোমিটার রেললাইন নির্মিত হবে। 

/আরআইজে/

লাইভ

টপ