X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

বিজিবি সদস্যের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা

নীলফামারী প্রতিনিধি
২১ নভেম্বর ২০২০, ১৯:৪১আপডেট : ২১ নভেম্বর ২০২০, ১৯:৪৩

নীলফামারী

নীলফামারীর সৈয়দপুরে নবম শ্রেণির এক শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে আখতারুজ্জামান নামে একজন বিজিবি সদস্যের বিরুদ্ধে মামলা হয়েছে। শুক্রবার (২০ নভেম্বর) রাতে থানায় মামলাটি করেন ওই শিক্ষার্থীর মা। এই ঘটনায় পুলিশ দুই জনকে আটক করলেও জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দিয়েছে। তবে মামলার পর থেকে বিজিবি সদস্য আখতারুজ্জামান (৩০) পলাতক রয়েছে।

মেয়েটির মা জানান, সোমবার (৯ নভেম্বর) বিকাল ৪টার দিকে আমাদের কিছু না জানিয়ে প্রতিবেশী মৃত জয়নাল আবেদীনের ছেলে আখতারুজ্জামান আমার মেয়েকে ডেকে নিয়ে মোটরসাইকেলে শহরের সাজেদা ক্লিনিকে তার বোন রোকেয়া বেগমের (২৮) কাছে নিয়ে যায়। পরে রাতের বেলা আখতারুজ্জামানের বোন পারুল বাড়িতে এসে আমার মেয়ের জামা নিয়ে যায়। এসময় সে জানায়, আমার মেয়ের জামায় তরকারির ঝোল পড়ে নষ্ট হয়েছে। আবার জিজ্ঞাসা করা হলে সে বলে, ক্লিনিকের বাথরুমে পড়ে গিয়ে জামা ভিজে গিয়েছে। সে রাতে ওখানেই থাকবে। তাই তার জামার প্রয়োজন। পরদিন মঙ্গলবার রাত ৯টার দিকে আমার মেয়েকে আখতারুজ্জামান মোটরসাইকেল যোগে বাড়ির প্রধান দরজায় নামিয়ে দিয়ে চলে যায়। কিন্তু দরজা খুলে দেখতে পাই আমার মেয়ে অস্বাভাবিক আচরণ করছে। দীর্ঘ সময় পর মেয়ে জানায়- তার আর কোনও অভাব থাকবে না, কারণ সে কয়েকটি ক্লিনিকে কাজ পেয়েছে। তাছাড়া আখতারুজ্জামান ও তার ভগ্নিপতি সামসুর রহমান সংগ্রাম এবং তার বন্ধু ইমন ও রশিদুল ইসলাম অনেক টাকা দেবে তাকে। এসময় মেয়েটি একটি চিরকুটে তাদের নাম লিখে কান্না করে। পরে আবার বলে, রাতে ভাই (আখতারুজ্জামান) ও দুলাভাই দই খাইয়েছে। তখন থেকেই তার মাথাটা কেমন জানি করছে।

আখতারুজ্জামানসহ তার পরিবারের লোকজনকে জিজ্ঞাসা করার পর তারা জানায়, আমার মেয়েকে সুস্থ অবস্থায় নিয়ে যাওয়ার পর এমন কী হয়েছে যে সে অস্বাভাবিক কথাবার্তা বলছে। এতে তারা কোনও কর্ণপাত না করে উল্টো হুমকি দেয়। এর প্রতিবাদ করায় তারা মেয়ের বাবা ভ্যান চালক আজাদ আলী মণ্ডল ও তার বড় বাবা আতাউর রহমানকে মারতে উদ্যত হয়।

মেয়েটির মা আরও জানান, আমাদের আশঙ্কা তারা ক্লিনিকে একা পেয়ে আমার মেয়েকে ধর্ষণ করেছে। যে কারণে সে মানসিক ভারসাম্য হারিয়ে অস্বাভাবিক আচরণ করছে। বাধ্য হয়ে আমরা বুধবার (১১ নভেম্বর) সরকারি বঙ্গবন্ধু হেলফ ডেক্স নম্বরে মোবাইলে কল দিয়ে পরামর্শ নেই। তাদের পরামর্শ অনুযায়ী নীলফামারী জেনারেল হাসপাতালে নিয়ে যাই। সেখানে রোগীর অবস্থা বেগতিক দেখে দায়িত্বরত চিকিৎসক রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন। মেয়েটি সেখানে চিকিৎসাধীন রয়েছে। শুক্রবার (২০ নভেম্বর) রাতে থানায় আখতারুজ্জামানকে আসামি করে মামলা দায়ের করেছি।

এ ব্যাপারে আখতারুজ্জামান বলেছে, 'সে আমার চাচাতো বোন। তাকে কোথাও নিয়ে যেতে কারও অনুমতির প্রয়োজন নেই। সে যেতে চেয়েছিল, তাই কাউকে না বলেই ক্লিনিকে নিয়ে গিয়েছি। সেখানে কোনও কিছুই ঘটেনি। তবে এর আগেও তার এমন অস্বাভাবিক আচরণের ঘটনা ঘটেছিল।'

আখতারুজ্জামানের বোন রোকেয়া বলেন, 'সে ক্লিনিকে রাতে আমার সঙ্গেই ছিল। পরদিন দুপুর তিনটার দিকে তাকে আমার ভাই ক্লিনিক থেকে নিয়ে গেছে। কিন্তু পরে জানতে পারি তাকে রাত ৯টায় বাড়িতে পৌঁছানো হয়েছে।'

সাজেদা ক্লিনিকের পরিচালক মো. শরিফুল ইসলাম জানান, রোকেয়া বেগম (আখতারুজ্জামানের বোন) সন্তান প্রসবের জন্য এখানে ভর্তি হয়েছিলেন। রোগীর সঙ্গে কে এসেছে বা রাতে অবস্থান করেছে সে বিষয়ে আমাদের কোনও তথ্য নেই। এখানে ধর্ষণের ঘটনাে মতো কিছুই হয়নি।

সৈয়দপুর থানার ওসি (তদন্ত) মো. আতাউর রহমান জানান, অভিযোগ পেয়ে ক্লিনিক পরিদর্শন করেছি। তেমন কোনও আলামত পাওয়া যায়নি। রিপোর্ট না পাওয়া পর্যন্ত ধর্ষণ হয়েছে কিনা, সে ব্যাপারে নিশ্চিত না হয়ে কোনও পদক্ষেপ নিতে পারছি না। মেয়েটিও অস্বাভাবিক আচরণ করায় তারও বক্তব্য নেওয়া সম্ভব হচ্ছে না।

 

 

/এএইচ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার মোহনায় শতাধিক পাইলট তিমি আটক
ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার মোহনায় শতাধিক পাইলট তিমি আটক
যুদ্ধ কোনও সমাধান আনতে পারে না: প্রধানমন্ত্রী
যুদ্ধ কোনও সমাধান আনতে পারে না: প্রধানমন্ত্রী
শপথ নিলেন আপিল বিভাগের নতুন তিন বিচারপতি
শপথ নিলেন আপিল বিভাগের নতুন তিন বিচারপতি
চীনে আমেরিকার কোম্পানিগুলোর প্রতি ন্যায্য আচরণের আহ্বান ব্লিঙ্কেনের
চীনে আমেরিকার কোম্পানিগুলোর প্রতি ন্যায্য আচরণের আহ্বান ব্লিঙ্কেনের
সর্বাধিক পঠিত
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
‘বয়কট’ করা তরমুজের কেজি ফের ৬০ থেকে ১২০ টাকা
‘বয়কট’ করা তরমুজের কেজি ফের ৬০ থেকে ১২০ টাকা
২৪ ঘণ্টা পর আবার কমলো সোনার দাম
২৪ ঘণ্টা পর আবার কমলো সোনার দাম
আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি
আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি