X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

শ্রীপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩ প্রার্থী

গাজীপুর প্রতিনিধি
০১ ডিসেম্বর ২০২০, ১৮:২২আপডেট : ০১ ডিসেম্বর ২০২০, ১৯:৩০

শ্রীপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র জমা দিচ্ছেন (বামে) আ. লীগ প্রার্থী, (ডানে) বিএনপি প্রার্থীর পক্ষে দলীয় নেতারা।

গাজীপুরের শ্রীপুর পৌর নির্বাচনে মেয়র পদে তিন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। মঙ্গলবার বিকেল ৫টায় এ তথ্য নিশ্চিত করেছেন  রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা কাজী ইস্তাফিজুল হক আকন্দ। নির্বাচনে সংরক্ষিত কাউন্সিল পদে ১১ জন নারী এবং সাধারণ কাউন্সিলর পদে ৪৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

রিটার্নিং কর্মকর্তা জানান,  মেয়র পদে প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত গাজীপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বর্তমান মেয়র আনিছুর রহমান আনিছ,বিএনপি মনোনীত শ্রীপুর পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক শহিদুল্লাহ শহীদ এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী ফরহাদ আহমেদ মুমতাজি।  

নির্বাচন ও দলীয়সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনিছুর রহমান নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে তার মনোনয়নপত্র জমা দেন। এসময় তার সাথে ছিলেন শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরে আলম মোল্লা, সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ, গাজীপুর জেলা যুবলীগ নেতা হাফিজুর রহমান, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে বিএনপি মনোনীত প্রার্থী শহিদুল্লাহ শহিদের পক্ষে মনোনয়ন জমা দেন শ্রীপুর উপজেলা বিএনপি’র প্রতিষ্ঠাতা সভাপতি পীরজাদা মাওলানা এস এম রুহুল আমীন, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, শ্রীপুর পৌর বিএনপির সভাপতি অ্যাডভোকেট কাজী খান, সাংগঠনিক সম্পাদক এস এম আবুল কালাম আজাদ, জ্যৈষ্ঠ যুগ্ম সম্পাদক ড. হারুন অর রশীদ প্রমুখ।

ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী ফরহাদ আহমেদ মুমতাজি দলীয় নেতাদের সঙ্গে এসে বিকাল ৫টার কিছুক্ষণ আগে তার মনোনয়নপত্র জমা দেন।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনিছুর রহমান বলেন, পৌরসভা প্রতিষ্ঠার পর থেকে তিনটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি নির্বাচনে পৌরবাসী তাকে ভোট দিয়ে সমর্থন জানিয়েছেন। এবারও পৌরবাসী তাকে ভোটে নির্বাচিত করবেন। তিনি নির্বাচিত হলে শ্রীপুর পৌরসভাকে একটি আধুনিক পৌরসভায় রূপান্তর করবেন। স্থানীয় সংসদ সদস্যের সঙ্গে সমন্বয় করে কেন্দ্রীয় সরকারের উন্নয়নের গতিধারা অব্যাহত রাখতে সচেষ্ট হবেন।

বিএনপি প্রার্থীর পক্ষে শ্রীপুর উপজেলা বিএনপি’র প্রতিষ্ঠাতা সভাপতি পীরজাদা মাওলানা এস এম রুহুল আমীন বলেন, নির্বাচনটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হলে তাদের প্রার্থী বিজয়ী হবেন। জনগণের চাহিদামাফিক সকল প্রকার উন্নয়নে তারা নিজেদের নিয়োজিত করতে সক্ষম হবেন। শারীরিক অসুস্থতার কারণে বিএনপি মনোনীত প্রার্থী উপস্থিত থাকতে পারেননি।

শ্রীপুর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ২০০০ সনের ২৮ নভেম্বর শ্রীপুর পৌরসভাটি প্রতিষ্ঠিত হয়েছে। এটি পৌরসভার চতুর্থ নির্বাচন। পৌরসভার মোট আয়তন ৪৬.৯৭ বর্গ কিলোমিটার। মোট জনসংখ্যা ২ লাখ ৬০ হাজারের মধ্যে প্রায় অর্ধেক নারী। ভোটার সংখ্যা ৬৭ হাজার ৯৩৫ জন। এর মধ্যে পুরুষ ৩৩ হাজার ৮৩২ ও মহিলা ৩৪ হাজার ১০৩ জন। মোট ভোটকেন্দ্রের সংখ্যা ২৬টি। পৌরসভায় তিনটি সংরক্ষিত ওয়ার্ড এবং ৯টি সাধারণ ওয়ার্ড রয়েছে।

/টিএন/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ওমরা পালনে সৌদি গেলেন পাটমন্ত্রী
ওমরা পালনে সৌদি গেলেন পাটমন্ত্রী
গাজায় আবিষ্কৃত গণকবরের স্বচ্ছ তদন্ত দাবি করেছে যুক্তরাষ্ট্র
গাজায় আবিষ্কৃত গণকবরের স্বচ্ছ তদন্ত দাবি করেছে যুক্তরাষ্ট্র
খুলনায় এ যাবতকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এ যাবতকালের সর্বোচ্চ তাপমাত্রা
মার্কিন মানবাধিকার প্রতিবেদনে ভিত্তিহীন তথ্য রয়েছে
পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিমার্কিন মানবাধিকার প্রতিবেদনে ভিত্তিহীন তথ্য রয়েছে
সর্বাধিক পঠিত
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা