X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার গোপালপুরের ৭টি ইউনিয়নে নির্বাচন

টাঙ্গাইল প্রতিনিধি
৩০ মার্চ ২০১৬, ১৩:০১আপডেট : ৩০ মার্চ ২০১৬, ১৩:০১

ইউপি নির্বাচন-২০১৬বৃহস্পতিবার (৩১ মার্চ) টাঙ্গাইলের গোপালপুর উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচন হবে। যখন যে রাজনৈতিক দল ক্ষমতায় থাকে তাদের দাপটেই নির্ধারিত হয় গোপালপুরে রাজনীতির সকল হিসাব নিকাশ। অতীত ধারাবাহিকতার আলোকে সাধারণ মানুষ মনে করছেন এবারের নির্বাচনেও তার প্রভাব থাকবে। তবে প্রশাসন থেকে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দেওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন।
এ উপজেলায় ৫টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ১০ জন এবং ২টি ইউনিয়নে বিএনপির ২ জন বিদ্রোহী প্রার্থী রয়েছেন। নির্বাচন পূর্ববর্তী একটি ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী সমর্থক ও আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী সমর্থকদের মধ্যে হামলা, সংঘর্ষ ও ভাঙচুরের ঘটানা ঘটলেও অন্য কোনও ইউনিয়নে তেমন বড় ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
মির্জাপুর ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান হালিমুজ্জামান তালুকদার নির্বাচন করছেন। ধানের শীষ প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন ঘাটাইল জিবিজি বিশ্ববিদ্যালয়ের সাবেক সম্পাদক মোস্তাফিজুর রহমান জসিম।

আলমনগর ইউনিয়নে নৌকা প্রতীক পেয়েছেন অধ্যাপক আব্দুল মোমেন। আর ধানের শীষ প্রতীক পেয়েছেন এহসানুল চৌধুরী ওপেল। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে উপজেলা দলীল লেখক সমিতির সাবেক সভাপতি এসএম মুকুল নির্বাচনে মাঠে রয়েছেন।

হেমনগর ইউনিয়নে নৌকা প্রতীকে আনিসুর রহমান হীরা আওয়ামী লীগের দলীয় মনোনয়নে নির্বচন করছেন। ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন ইউনিয়ন সম্পাদক জাহাঙ্গীর আলম খান। এছাড়াও আওয়ামী লীগের বিদ্রোহী হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা আওয়ামী লীগের সদস্য রওশন খান আইয়ূব ও জুলফিকার আলী।

নগদা শিমলা ইউনিয়নে নৌকা প্রতীকে কৃষক লীগের সভাপতি অ্যাডভোকেট কে এম আবুল কালাম এবং ধানের শীষ প্রতিকে যুগ্ম-আহ্বায়ক আনছার আলী সাগর প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপরদিকে বিএনপির বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন শাখার যুগ্ম-আহ্বায়ক কামরুজ্জামান কামাল ও জাতীয় পার্টির সদস্য সচিব খন্দকার শহিদুল আলম নির্বাচনের মাঠে রয়েছে।

হাদিরা ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীকে নির্বাচন করছেন ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আবুল কাশেম। আর বিএনপির রফিকুল ইসলাম ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া এ ইউনিয়নে রয়েছেন আওয়ামী লীগের ৪জন বিদ্রোহী প্রার্থী আব্দুল কাদের তালুকদার, ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক আমিনুল ইসলাম নিক্সন, চেয়ারম্যান এটিএম মোস্তফা লিটন ও ইউনিয়ন ছাত্রলীগে সভাপতি হুসাইন মোহাম্মদ রাসেল।

ঝাওয়াইল ইউনিয়নে নৌকা প্রতীকে রফিকুল ইসলাম তালুকদার এবং ধানের শীষে স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন প্রিন্স রয়েছেন। এছাড়াও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে রয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেন।

ধোপাকান্দী ইউনিয়নে নৌকা প্রতীকে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহিম এবং ধানের শীষ প্রতীকে বিএনপির আহ্বায়ক গোলাম মোস্তফা প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল হাই ও বিএনপির বিদ্রোহী প্রার্থী ফজলুল হক প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা নির্বাচন অফিস তথ্যমতে ৭টি ইউনিয়নে ১ লাখ ৫৮ হাজার ৫৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এতে চেয়ারপদে ২৭ জন, সংরক্ষিত সদস্য পদে ৬৪ জন ও সাধারণ সদস্য পদে ২২২ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে মির্জাপুর ইউনিয়নের ১,২ ও ৪নং সাধারণ আসন, হেমনগর ইউনিয়নের ২ নং সাধারণ আসন ও নগদা শিমলা ইউনিয়নের ৫ নং সাধারণ আসনের সদস্যগণ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

টাঙ্গাইল জেলা পুলিশ সুপার সালেহ মোহাম্মদ তানভীর বলেন, নির্বাচন শতভাগ সুষ্ঠু হবে। আর এ জন্য যা যা করণীয় আমরা তাই করবো। সরকারের উপর মহল থেকেও নির্দেশ আছে অবাধ ,সুষ্ঠু ও নিরেপেক্ষ নির্বাচন করার।

/এআর/

সম্পর্কিত
সর্বশেষ খবর
আজকের আবহাওয়া: ঢাকাসহ ৭ বিভাগে ঝড়ো হাওয়াসহ শিলা বৃষ্টির পূর্বাভাস
আজকের আবহাওয়া: ঢাকাসহ ৭ বিভাগে ঝড়ো হাওয়াসহ শিলা বৃষ্টির পূর্বাভাস
আধুনিক ব্যবস্থাপনা নিয়ে আজ থেকে শুরু প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী
আধুনিক ব্যবস্থাপনা নিয়ে আজ থেকে শুরু প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী
আমার কোনও অনুশোচনা নেই: গার্দিওলা
আমার কোনও অনুশোচনা নেই: গার্দিওলা
আত্মরক্ষার সিদ্ধান্ত আমরা নিজেরাই নেব: নেতানিয়াহু
আত্মরক্ষার সিদ্ধান্ত আমরা নিজেরাই নেব: নেতানিয়াহু
সর্বাধিক পঠিত
‘ভুয়া ৮ হাজার জনকে মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে’
‘ভুয়া ৮ হাজার জনকে মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে’
এএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
রেস্তোরাঁয় ‘মদ না পেয়ে’ হামলার অভিযোগএএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
মেট্রোরেল চলাচলে আসতে পারে নতুন সূচি
মেট্রোরেল চলাচলে আসতে পারে নতুন সূচি
এবার নায়িকার দেশে ‘রাজকুমার’ 
এবার নায়িকার দেশে ‘রাজকুমার’ 
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫