X
শুক্রবার, ০৩ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১

একই কাউন্সিলর পদে আপন দুই ভাইয়ের লড়াই

হিলি প্রতিনিধি
২৪ জানুয়ারি ২০২১, ২২:১৩আপডেট : ২৪ জানুয়ারি ২০২১, ২২:১৩

দিনাজপুরের হাকিমপুর (হিলি) পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩০ জানুয়ারি। ইতোমধ্যেই মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রচার প্রচারনায় জমে উঠেছে পৌরসভা নির্বাচন। ওই নির্বাচনে আলোচনার কেন্দ্রবিন্দু এখন একটি ওয়ার্ডের কাউন্সিলর পদে আপন ছোট ও বড় দুই ভাইয়ের নির্বাচনী লড়াই। এদিকে একই পরিবার থেকে দুই জন প্রতিদ্বন্দ্বিতা করায় বিপাকে পড়েছেন আত্মীয়-স্বজনসহ পাড়া প্রতিবেশীরা।

হাকিমপুর (হিলি) পৌরসভার দক্ষিণ বাসুদেবপুর ৫ নম্বর ওয়ার্ডে আপন দুই ভাই প্রতিদ্বন্দিতা করছেন। বড় ভাই জয়নাল আবেদীন জুয়েল ব্রিজ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন আর ছোটভাই সোহেল রানা ডালিম মার্কা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন।

সংশ্লিষ্ট ৫ নম্বর ওয়ার্ডের মজনু, রফিকুলসহ বেশ কয়েকজন ভোটার বাংলা ট্রিবিউনকে বলেন, কাউন্সিলর পদে আপন দুই ভাই দাঁড়িয়েছেন। একই পরিবার থেকে দুজন প্রার্থী হওয়ার কারণে প্রতিবেশী ও আত্মীয় স্বজনরা দ্বিধায় পড়ে গিয়েছি। প্রার্থী হিসেবে সোহেল এবং জুয়েল দুই ভাই ভাল, এছাড়া আরও কয়েকজন প্রার্থী দাঁড়িয়েছেন কিন্তু ভোট কাকে দিবো এনিয়ে চিন্তার মধ্যে পড়তে হচ্ছে।

নির্বাচনে ব্রিজ মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতাকারী বড়ভাই জয়নাল আবেদিন জুয়েল বলেন, ‘আমি বিগত বেশ কয়েকবছর ধরে এলাকার মানুষের সুখে দুখে তাদের পাশে দাঁড়িয়েছি তাই এলাকায় উন্নয়নের কথা চিন্তা করে কাউন্সিলর পদে নির্বাচন করছি। ওয়ার্ডের যেসব রাস্তা-ঘাট, ব্রিজ, ড্রেনেজ ব্যবস্থা নেই, মেয়রের সহযোগিতায় সেই সব এলাকার বাকি কাজ করবো।’

ডালিম মার্কা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতাকারী ছোট ভাই সোহেল রানা বলেন, ‘এলাকার উন্নয়নের কথা চিন্তা করে বিগত কয়েক বছর আগে থেকেই নির্বাচনে কাউন্সিলর পদে দাঁড়ানোর জন্য সব ধরনের প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছিলাম। সেই মোতাবেক আসন্ন নির্বাচনে ৫ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে দাঁড়িয়েছি, বাকিটা এখন জনগণের ওপর। হাকিমপুর পৌরসভার ৯টি ওয়ার্ডের মধ্যে আমার এই ওয়ার্ড অবহেলিত। তাই আমি নির্বাচিত হলে এলাকার শিক্ষার হার বাড়ানোর চেষ্টা করবো।’

নির্বাচন কমিশন কার্যালয় সূত্রে জানা গেছে, হাকিমপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে বর্তমান মেয়র জামিল হোসেন চলন্ত পুনরায় আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন, সাবেক মেয়র বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে সাখাওয়াত হোসেন শিল্পী, ইসলামী আন্দোলনের হাতপাখা প্রতীক নিয়ে সুরুজ আলী শেখ ও স্বতন্ত্র হিসেবে নারিকেল গাছ প্রতীক নিয়ে মিশর উদ্দিন সুজন নির্বাচন করছেন। এছাড়া পৌরসভার ৯টি ওয়ার্ডে ৩৭ জন কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা সকলেই নির্বাচনী প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। আগামী ৩০ জানুয়ারি ১২টি কেন্দ্রে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২১ হাজার ৬৩১ জন, এর মধ্যে নারী ভোটার ১০ হাজার ৮৬৬ জন এবং পুরুষ ভোটার রয়েছে ১০ হাজার ৭৬৫ জন।

হাকিমপুর পৌরসভা নির্বাচনে দায়ীত্বরত রিটার্নিং অফিসার কামরুল ইসলাম বাংলা ট্রিবিউনকে জানান, অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষে নির্বাচন কমিশন সব ধরনের ব্যবস্থা নিয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি দেখভালের জন্য ইতোমধ্যেই তিন জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। যারা আগামী ২৭ জানুয়ারি পর্যন্ত নির্বাচনী আচরণবিধি দেখভাল করবেন। ২৭ থেকে ৩০ তারিখ পর্যন্ত ৯জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুই জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট থাকবেন। এছাড়া র‌্যাব, বিজিবি ও পুলিশ সদস্যরা নিরাপত্তার দায়িত্বে থাকবেন।

/এনএস/
সম্পর্কিত
সর্বশেষ খবর
চীন সফরের পরিকল্পনা করেছেন পুতিন
চীন সফরের পরিকল্পনা করেছেন পুতিন
টসে জিতে বোলিংয়ে বাংলাদেশ
টসে জিতে বোলিংয়ে বাংলাদেশ
কম শক্তির আবাহনীর বিপক্ষেও জিততে পারেনি মোহামেডান
কম শক্তির আবাহনীর বিপক্ষেও জিততে পারেনি মোহামেডান
নবম পে-স্কেল বাস্তবায়নসহ সাত দফা দাবি সরকারি কর্মচারীদের
নবম পে-স্কেল বাস্তবায়নসহ সাত দফা দাবি সরকারি কর্মচারীদের
সর্বাধিক পঠিত
মুক্তি পেলেন মামুনুল হক
মুক্তি পেলেন মামুনুল হক
কামরাঙ্গীরচরে নতুন ভবন নির্মাণের অনুমতি দিলো ডিএসসিসি
কামরাঙ্গীরচরে নতুন ভবন নির্মাণের অনুমতি দিলো ডিএসসিসি
কুমিল্লায় বজ্রাঘাতে ৪ জনের মৃত্যু
কুমিল্লায় বজ্রাঘাতে ৪ জনের মৃত্যু
আরও কমলো সোনার দাম
আরও কমলো সোনার দাম
ব্যর্থতার অভিযোগে শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ
ব্যর্থতার অভিযোগে শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ