X
রবিবার, ২৬ মে ২০২৪
১২ জ্যৈষ্ঠ ১৪৩১

লেখক ফারিয়া প্রেমার প্রথম অ্যালবাম

বিনোদন ডেস্ক
০৩ মে ২০১৭, ১২:৪৪আপডেট : ০৩ মে ২০১৭, ১২:৫৩

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ফারিয়া প্রেমা ও অতিথিরা ফারিয়া প্রেমা একজন কবি, ঔপন্যাসিক এবং গীতিকার। তবে পরবাসে ভালো কণ্ঠশিল্পী হিসেবেও তার পরিচিতি রয়েছে। সেই সূত্রে সম্প্রতি প্রকাশ পেল তার গাওয়া প্রথম একক অ্যালবাম। নাম ‘অনেক দিনের পরে জানো?’।
ঢাকায় এর মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয় সম্প্রতি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কবি আসাদ চৌধুরী, কর্নেল (অবঃ) জাফর ইমাম বীর বিক্রম এবং সংগীতশিল্পী শফি মন্ডল, পিন্টু ঘোষ, জয় শাহরিয়ার, সন্ধি প্রমুখ।

অ্যালবামের নয়টি গানের পাঁচটির কথা শিল্পী নিজেই লিখেছেন। গানগুলোর সুর ও সংগীতায়জন করেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী আবির মান্নান রুপম। গানগুলোর রেকর্ডিং হয়েছে যুক্তরাষ্ট্র এবং ভারতের বিভিন্ন স্টুডিওতে।

অ্যালবামের একটি গান লিখেছেন প্রয়াত সুমিত। আরও রয়েছে তিনটি কাভার গান। অ্যালবামটির সিডি বাজারে প্রকাশ করেছে আজব রেকর্ডস। এছাড়াও আইটিউন্স, অ্যামাজন, স্পটিফাই ইত্যাদি অনলাইন মিউজিক শপসহ মোবাইল ফোন গুলোর মিউজিক অ্যাপেও অ্যালবামটি পাওয়া যাচ্ছে।

২০১৩ সালে অমর একুশে বইমেলায় ফারিয়া প্রেমা এর কাব্যগ্রন্থ ‘অবমানবের শার্সি’ প্রকাশিত হয়। ২০১৫ সালের বইমেলায় প্রকাশিত হয় প্রথম উপন্যাস ‘আরশি’। উপন্যাসটি যুক্তরাষ্ট্রের একটি প্রতিযোগিতায় প্রথম পুরস্কার লাভ করে। ২০১৬ সালে তার নয়টি ছোট গল্পের সঙ্কলন ‘নাইন লাইভস’ যুক্তরাষ্ট্রের নভেম্বর রাইটিং প্রতিযোগিতায় বিজয়ী হয়।

/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
নীরবতা ভাঙলেন ঐশী
নীরবতা ভাঙলেন ঐশী
কান ২০২৪: স্বর্ণপামসহ পুরো বিজয়ী তালিকা
কান ২০২৪: স্বর্ণপামসহ পুরো বিজয়ী তালিকা
সব জল্পনা ছাপিয়ে স্বর্ণপাম জিতলো আমেরিকার ‘আনোরা’
কান উৎসব ২০২৪সব জল্পনা ছাপিয়ে স্বর্ণপাম জিতলো আমেরিকার ‘আনোরা’
গ্রাঁ প্রিঁ জিতে ভারতীয় নারী নির্মাতার ইতিহাস
কান উৎসব ২০২৪গ্রাঁ প্রিঁ জিতে ভারতীয় নারী নির্মাতার ইতিহাস
জুরি প্রাইজ পেলো দর্শকপ্রিয় ছবিটি
কান উৎসব ২০২৪জুরি প্রাইজ পেলো দর্শকপ্রিয় ছবিটি