X
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪
১৭ বৈশাখ ১৪৩১

চীনে নারী উদ্যোক্তাদের সঙ্গে জেসিয়া

জনি হক
২৫ অক্টোবর ২০১৭, ১৯:৫৪আপডেট : ২৫ অক্টোবর ২০১৭, ২০:২৯

নারী উদ্যোক্তা ফোরামে (সামনের সারিতে বাঁ থেকে পঞ্চম) জেসিয়া ইসলাম ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতা সৌন্দর্য আর ফ্যাশনে মোড়ানো হলেও এখানে আরও অনেক বিষয়ে পারদর্শী হতে হয় সুন্দরীদের। তাই ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭’ জেসিয়া ইসলামের নতুন নতুন অভিজ্ঞতা হচ্ছে সেখানে।
গলফ খেলা থেকে শুরু করে নাচ শেখা, চীনের শীর্ষ ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময়, ঘুরে বেড়ানো, চীনা সংস্কৃতি উপভোগসহ হরেক রকম অভিজ্ঞতা হচ্ছে প্রতিযোগীদের। আদতে মিস ওয়ার্ল্ডকে সব ধরনের আয়োজনে অংশ নেওয়ার জন্য প্রস্তুত হতে হয়। সেজন্যই আয়োজকরা বৈচিত্রের কমতি রাখছেন না।

এবার শেনজেন শহরের পিপল’স কংগ্রেস ও নারী উদ্যোক্তাদের সঙ্গে একদিন কাটলো জেসিয়ার। দেখা-সাক্ষাতের সঙ্গে হলো আড্ডাও। বিশ্বের বিভিন্ন প্রান্তের ১২০ সুন্দরী গিয়েছিলেন শেনজেন নারী উদ্যোক্তা ফোরামের কার্যালয়ে। এখানে তাদের সঙ্গে কথোপকথনে অংশ নিতে পেরে আয়োজক আর অতিথিরাও উচ্ছ্বসিত।
মঙ্গলবারের (২৪ অক্টোবর) এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মিস ওয়ার্ল্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও চেয়ারম্যান জুলিয়া মোরলে। ছবি তোলা শেষে জেসিয়াসহ সব প্রতিযোগীকে দৌড়াতে হয়েছে হোটেলে। এরপরই তারা তৈরি হতে থাকেন সন্ধ্যায় ‘ড্যান্সেস অব দ্য ওয়ার্ল্ড’ সেগমেন্টের মহড়ার জন্য।
এর আগে গত ২৩ অক্টোবর জেসিয়াসহ সব প্রতিযোগী ঘুরে বেড়িয়েছেন শেনজেন শহরের পূর্বাঞ্চলে ওভারসিস চাইনিজ টাউনে। ঘোরাঘুরির পর ওসিস ও. সিটির মঞ্চে শেনজেন থিয়েটারের পরিবেশনায় চীনের বৈচিত্রময় সংস্কৃতি উপভোগ করেন তারা।
এদিকে বিশ্বসুন্দরী প্রতিযোগিতার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে যুক্ত হয়েছে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭’ জেসিয়া ইসলামের পরিচিতি ভিডিও। এরও কিছুদিন আগে মিস ওয়ার্ল্ড-এর অফিসিয়াল ওয়েবসাইটে যুক্ত হয় লাল-সবুজের এই তরুণীর ছবি। তার মধ্য দিয়ে ১৬ বছর পর বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় অংশ নিচ্ছে বাংলাদেশের কোনও সুন্দরী।
জেসিয়া ইসলাম/ ছবি: সাজ্জাদ ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার ৬৭তম আসরে অংশ নিতে গত ২০ অক্টোবর চীনের গুয়াংজু বিমানবন্দরে পৌঁছান জেসিয়া। অন্যান্য দেশের প্রতিযোগীদের সঙ্গে তাকে লড়তে হবে টপ মডেল, ট্যালেন্ট, মাল্টিমিডিয়া, স্পোর্ট, বিউটি উইথ অ্যা পারপাস বিভাগগুলোতে। এরপর হেড টু হেড চ্যালেঞ্জে অংশ নেবেন শীর্ষ ৪০ প্রতিযোগী। তাদের মধ্য থেকে নির্বাচন করা হবে সেরা ২০।
আগামী ৩১ অক্টোবর শিমেলং ওশান কিংডমে হবে এবারের আসরের উদ্বোধনী অনুষ্ঠান। আর কার মাথায় যাবে বিশ্বসুন্দরীর মুকুট সেই ফয়সালা হবে আগামী ১৮ নভেম্বর। ওইদিন চীনের সানাইয়া সিটি এরেনায় হবে মিস ওয়ার্ল্ড ফাইনাল। নতুন মিস ওয়ার্ল্ডের মাথায় মুকুট পরিয়ে দেবেন বর্তমান বিশ্বসুন্দরী স্টেফানি দেল ভালে।

* মিস ওয়ার্ল্ডের ইউটিউব চ্যানেলে জেসিয়া

/জেএইচ/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
বানসালির ওপর ক্ষুব্ধ এই বাঙালি অভিনেত্রী
বানসালির ওপর ক্ষুব্ধ এই বাঙালি অভিনেত্রী
এক ফ্রেমে এত ‘সুন্দরী’, স্মৃতিকাতর সকলেই!
এক ফ্রেমে এত ‘সুন্দরী’, স্মৃতিকাতর সকলেই!
স্বর্ণপামে ৯ বিচারক: সর্বকনিষ্ঠ আদিবাসী লিলি, আছেন বন্ডকন্যাও
কান উৎসব ২০২৪স্বর্ণপামে ৯ বিচারক: সর্বকনিষ্ঠ আদিবাসী লিলি, আছেন বন্ডকন্যাও
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’