X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

গল্প ও নির্মাতা খুঁজছেন জ্যোতি

বিনোদন রিপোর্ট
০৮ অক্টোবর ২০২১, ১৯:৩৫আপডেট : ০৯ অক্টোবর ২০২১, ১৩:৪৬

ভালো মানের গল্প ও নির্মাতা খুঁজছেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। তবে তার এই খোঁজ যতটা না অভিনেত্রী হিসেবে, ততধিক প্রযোজক হিসেবে।

বাংলাদেশি সিনেমার আলোকচ্ছটা বিশ্বজুড়ে ছড়িয়ে দেওয়ার প্রয়াসে ২০১৯ সালে প্রতিষ্ঠিত হয় জ্যোতিকা জ্যোতির প্রযোজনা-পরিবেশনা প্রতিষ্ঠান ‘রে হাউজ’। বৈশ্বিক মহামারির কারণে এটির বাহ্যিক কার্যক্রম থমকে ছিল মাঝের প্রায় দু’বছর। সম্প্রতি প্রতিষ্ঠানটির প্রথম পদক্ষেপের কথা জানালেন জ্যোতি।

জানান, বাংলাদেশ সরকারের অনুদানপ্রাপ্ত চলচ্চিত্র ‘সাইকেল বালক’ তাদের প্রথম প্রজেক্ট। এরমধ্যে যার নির্মাণকাজ শেষ। ইতোমধ্যে কলকাতার অন্যতম প্রযোজনা সংস্থা শ্রী ভেঙ্কটেশ ফিল্ম (এসভিএফ)-এর কাছে চলচ্চিত্রটির ডিজিটাল রাইটস বিক্রি হয়েছে। শিগগিরই চলচ্চিত্রটির স্যাটেলাইট ও হল রিলিজের ব্যবস্থাও করবে রে হাউজ। 

আর সেই ফাঁকে জ্যোতি চাইছেন কিছু স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করতে। এর জন্য খুঁজছেন বৈচিত্র্যপূর্ণ কিছু ভালো গল্প এবং মেধাবী চিত্রনাট্যকার ও নির্মাতাদের। 

জ্যোতি বলেন, ‘আমার প্রযোজনা প্রতিষ্ঠান রে হাউজ কিছু স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে। সেই লক্ষ্যে গল্প ও নির্মাতা খুঁজছি আমরা। তবে ফিল্ম স্কুলে পড়া নির্মাতাদের অগ্রাধিকার দেওয়া হবে।’

আগ্রহীদের যোগাযোগ করতে বলা হলো জ্যোতির ম্যাসেঞ্জারে অথবা [email protected] -এই মেইলে। 

প্রযোজক জ্যোতিকা জ্যোতি বলেন, ‘আশা করি বরাবরের মতো সবার সাপোর্ট আমার সাথে থাকবে এবং এই প্রচার প্রচারণা দেশের তরুণ, নারী ও শিল্পীদের প্রযোজনায় আসতে উদ্বুদ্ধ করবে। আমি মনে করি, বিশ্ববাজারে বাংলা সিনেমাকে তুলে ধরতে এমন প্রযোজক ও পরিবেশনা প্রতিষ্ঠান খুব প্রয়োজন এখন।’

রে হাউজের প্রযোজনায় প্রথম ছবি ‘সাইকেল বালক’-এর চিত্রনাট্য ও নির্মাণে রয়েছেন হাবিব। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রিভু, আকিব, ম্যুরাল, আদিবা প্রমুখ।

এদিকে চলচ্চিত্রের বাইরে মহামারির প্রায় পুরোটাজুড়েই জ্যোতিকা জ্যোতি ব্যস্ত সময় পার করেছেন কৃষিপণ্য উৎপাদন ও বিপণন কাজে। এর জন্য তিনি গড়ে তুলেছেন খনা অর্গানিক নামে প্রতিষ্ঠানও।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
ফেরদৌস-জ্যোতিকে নিয়ে ‘জুলি’
ফেরদৌস-জ্যোতিকে নিয়ে ‘জুলি’
‘বঙ্গমাতা’র প্রিমিয়ার শো অনুষ্ঠিত
‘বঙ্গমাতা’র প্রিমিয়ার শো অনুষ্ঠিত
জ্যোতির আক্ষেপ ঘুচবে ৮ আগস্ট
জ্যোতির আক্ষেপ ঘুচবে ৮ আগস্ট
শঙ্খচিল হতে চাওয়া নারীকে নিয়ে সিনেমা
শঙ্খচিল হতে চাওয়া নারীকে নিয়ে সিনেমা
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের বড় চমক
শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের বড় চমক
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!