X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

সব হিসাব ওলট-পালট করে দিচ্ছে স্পাইডার-ম্যান!

বিনোদন ডেস্ক
২০ ডিসেম্বর ২০২১, ০০:০৩আপডেট : ২০ ডিসেম্বর ২০২১, ০০:০৩

কে বলবে, এখনও বিশ্বজুড়ে অব্যাহত করোনার থাবা? অন্যদিকে, স্পাইডার-ম্যানের তালুর জালে আটকে গেছে সিনেমামোদীরা। গত ১৭ ডিসেম্বর বাংলাদেশসহ সারা বিশ্বে মুক্তি পেয়েছে ‘স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম’। 

বক্স-অফিসে রীতিমতো চমক দেখাচ্ছে টম হল্যান্ড অভিনীত এ ছবিটি। দুই দিনের সান্ধ্যশো শেষ হতেই সিনেমাটি পেরিয়ে গেছে ৩০০ মিলিয়ন ডলারের ঘর। আমেরিকান সময় রবিবার (১৯ ডিসেম্বর) রাতের মধ্যে ৫০০ মিলিয়ন ডলারের বেশি ব্যবসা করবে বলে ধারণা করছেন বণিক বিশেষজ্ঞরা। 

ছবিই ইতোমধ্যে ঢুকে গেছে রেকর্ডের ঘরেও। যুক্তরাষ্ট্রে উদ্বোধনী দিনের হিসেবে এটি দ্বিতীয় আয় করা ছবি। প্রথম দিনে এর আয় হয়েছিল ১২৫ মিলিয়ন ডলার। আর মাত্র দুদিনে এটি তুলেছে ৩০০ মিলিয়ন ডলার। সিনেমার ইতিহাসে এর আগে পর্যন্ত মাত্র পাঁচটি ছবিই এটি করতে পেরেছে। 

কিন্তু তার চেয়েও বড় কথা, করোনা মহামারির এই সময়ে প্রথমবার কোনও ছবি এত বিশাল অঙ্কের ব্যবসা করলো। অন্যদিকে, নিজের ছবির সাফল্যে অভিনেতা টম হল্যান্ড রীতিমতো উচ্ছ্বসিত। ইনস্টাগ্রামে একটি ভিডিও প্রকাশ করে সেই কথাও জানিয়েছেন তিনি। 

এদিকে, বিশেষজ্ঞদের ধারণা, এই ছবি খুব তাড়াতাড়ি থামবে না। কারণ, এখনও পৃথিবীর বহু জায়গাতেই এটির মুক্তি বাকি।তার মধ্যে অনেক মার্ভেল সুপার হিরোর চরিত্র বেশ জনপ্রিয়। সেক্ষেত্রে ১ বিলিয়ন ডলারের অঙ্কও পেরিয়ে যাওয়াটা অস্বাভাবিক নয়।

সিনেমাটি পরিচালনা করেছেন জন ওয়াটস। টম হল্যান্ড ছাড়াও অভিনয় করেছেন জেন্ডায়া, উইলেম ডেফো, জেমি ফক্স প্রমুখ। এই ছবিতে স্পাইডার-ম্যান বা পিটার পার্কারের ভূমিকায় ফিরেছেন টম হল্যান্ড। অ্যাডভেঞ্চার্স-এন্ডগেম ছবিতে টনি স্টার্কের মৃত্যুর পর এতে স্পাইডার-ম্যানের জীবন কার্যত অভিভাবকহীন। ট্রেলারে দেখা গেছে, পিটার পার্কার ড. স্ট্রেঞ্জের সঙ্গে দেখা করছে। তারা আলোচনা করছে মিস্টিরিওর সেই ভিডিও ফুটেজ নিয়ে। ফুটে উঠেছে পিটারের পরিচয় জানার পর তার জীবনের বিভিন্ন মানসিক টানাপড়েন ও ওঠাপড়া। ট্রেলারের শেষে দেখা যায় ড. অক্টোপাসকেও। 

‘স্পাইডার ম্যান: নো ওয়ে হোম’ যৌথভাবে প্রযোজনা করছে সনি পিকচার্স এন্টারটেইনমেন্ট ও মার্ভেল স্টুডিওস।

ট্রেলার:

সূত্র: হিন্দুস্তান টাইমস

/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…