X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

বিগ বাজেটে ভরপুর হলিউড-২০২২

মুসাররাত আবির
১৬ জানুয়ারি ২০২২, ১০:১৯আপডেট : ১৬ জানুয়ারি ২০২২, ১০:১৯

সিনেমাপাগলদের জন্য ২০২২ সালটা দু’হাত উজাড় করে দিচ্ছে যেন। এ বছরই মুক্তি পেতে চলেছে বড় বড় সব ফ্র্যাঞ্চাইজির কিছু সিনেমা।

জন উইক-৪: ২৭ মে

আন্ডারওয়ার্ল্ডে মূর্তিমান আতঙ্ক জন উইক। নিজের প্রিয় কুকুর আর গাড়ির জন্যেই ঘটাতে পারেন ধুন্ধুমার যুদ্ধ। কাউকে চিরতরে শেষ করতে হাতের কাছে একখানা পেনসিলই যথেষ্ট। দু’হাতে বন্দুক চলে সমানতালে। তবে এবার জন গেলেন অবসরে। স্ত্রীকে হারিয়ে নিঃসঙ্গ জন চান না আর মারামারি কাটাকাটিতে ফিরতে। কিন্তু চাইলেই কি আর হয়? পেছনে লেগে যায় একদল শত্রু। বাধ্য হয়ে ঘুরে দাঁড়াতে হয় জন উইককে। আন্ডারওয়ার্ল্ড-এর নিয়ম ভাঙার জন্যেও আবার পেছনে জুটে যায় গ্যাঙ। তবে নামটা যেহেতু জন উইক, তাই কোনও কিছুই যে পরোয়া করবেন না, সে তো জানা কথা।

জুরাসিক ওয়ার্ল্ড ডোমিনিয়ন: ১০ জুন

সিনেমার গল্পটা সেন্ট্রাল আমেরিকান একটি দ্বীপ ইসলা নুবলারকে ঘিরে। ক্লোন ডায়নোসরদের নিয়ে একটা থিম পার্ক প্রায় এক দশক ধরে চলছে। দর্শনার্থীদের আকর্ষণ ধরে রাখার জন্য সেখানে ল্যাবে জিনগত পরিবর্তন ঘটিয়ে তৈরি করা হয় ডায়নোসরের উন্নত এক সংস্করণ। কিন্তু পার্কে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে তখনই, যখন সেই জেনেটিক্যালি ইঞ্জিনিয়ারড ডায়নোসর বেরিয়ে যায় খাঁচা থেকে।

মিশন ইম্পসিবল ৭: ৩০ সেপ্টেম্বর

ইথান হান্টেরও ঘুম নেই। বরাবরের মতো এবারও থাকছে চোখ ধাঁধানো সব অ্যাকশন সিকোয়েন্স ও স্টান্টবাজি। মারাত্মক সব সমস্যার মুখোমুখি হন প্রতিবার। কিন্তু বরাবরই সব উতরে যান। এবারের পর্বের কাহিনি এখনও জানা না গেলেও টম ক্রুজের সঙ্গে সাইমন পেগ ও রেবেকা ফার্গুসন যে থাকছেন তা নিশ্চিত।

দ্য ফ্ল্যাশ: ৪ নভেম্বর

প্রথমবারের মতো বড় পর্দায় আসছে ডিসি ইউনিভার্সের সুপারহিরো ‘ফ্ল্যাশ’ এর সিনেমা। পরিচালক আন্দ্রেস জানিয়েছেন 'দ্য ফ্ল্যাশ' মুভিতে অল্টারনেট টাইমলাইন, ভিন্নধর্মীর ফ্ল্যাশপয়েন্ট স্টোরি, মাল্টিভার্স কনসেপ্ট এবং অনাকাঙ্ক্ষিত টুইস্টের ভান্ডার থাকবে এতে। ভক্তদের মধ্যে জল্পনা-কল্পনা তৈরি হয়েছে যে এখানে মাইকেল কিটন, বেন অ্যাফ্লেক এবং জেফ ডি মরগ্যান অভিনীতি তিন জগতে তিন ব্যাটম্যানের দেখা পেতে যাচ্ছে সবাই। ফ্ল্যাশের লাল রঙের লাইটনিং ও প্রফেসর জুমের হলুদ রঙা নেগেটিভ স্পিডফোর্স-এর দৌড়ঝাঁপতো থাকছেই।

অ্যাভাটার ২: ১৬ ডিসেম্বর

২০০৯ সালে মুক্তি পেয়েছিল ‘অ্যাভাটার’। ওই সময় হলিউডকে নতুন কিছু প্রযুক্তির সঙ্গে পরিচয় করিয়েছিলেন জেমস ক্যামেরন। এটিই এখনও হলিউডের ইতিহাসে সবচেয়ে বেশি আয় করা সিনেমা। ১৩ বছর পর আসতে যাচ্ছে ‘অ্যাভাটার ২’। তাও আবার ৫ বার রিলিজ ডেট পেছানোর পর! আগের মতো এবারও থাকছেন জো সালদানা ও স্যাম ওয়ারথিংটন। সঙ্গে আছেন কেইট উইন্সলেটও। কে জানে, এবার কোন চমক নিয়ে আসছেন ক্যামেরন।

/এফএ/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা