X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ
চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন ২০২২

টিয়া পাখির রায়: সভাপতি ইলিয়াস কাঞ্চন, সম্পাদক জায়েদ খান!

আপডেট : ২৮ জানুয়ারি ২০২২, ১৫:২২

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে কয়েক ঘণ্টা আগে আগাম রায় প্রকাশ হলো। এতে দেখা গেছে সভাপতি হিসেবে নির্বাচিত হলেন ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ সম্পাদক হিসেবে তৃতীয়বারের মতো বিজয়ী হলেন জায়েদ খান! এমনকি নির্বাচিত হলেন প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়া পরীমণিও!

আর এই রায় প্রকাশ করলো ‘অবুঝ মন’ নামের একটি টিয়া পাখি। যে পাখিটি ভবিষ্যৎ বলে দিতে পারে চিঠির খামের সূত্র ধরে। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দিবাগত মধ্যরাতে এমনই এক চাঞ্চল্যকর ভিডিও প্রকাশ হলো। যেখানে দেখা গেলো, অভিনেতা-সঞ্চালক শাহরিয়ার নাজিম জয় টিয়া পাখির মাধ্যমে উদ্যোগ নিয়েছেন নির্বাচনের ফলাফল আগাম জানার। আর টিয়া পাখিটির মালিকের নাম আরমান হোসেন শাহ।  

নির্বাচনের আগে পৃথিবীজুড়েই চলে নানা জরিপ আর ভবিষ্যদ্বাণী। জয়ের উদ্যোগে এবার সেই ট্রেন্ড যুক্ত হলো বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনেও। যেখান থেকে জানা গেলো, শুক্রবারের (২৮ জানুয়ারি) নির্বাচনের আগাম ফলাফল।

পুরো ফলাফল দেখা যাবে এই ভিডিওতে:

এদিকে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, মিশা-জায়েদ প্যানেল থেকে সহ-সভাপতি হিসেবে লড়াই করছেন মনোয়ার হোসেন ডিপজল, সাধারণ সম্পাদক জায়েদ খান, সহ-সাধারণ সম্পাদক সুব্রত, সাংগঠনিক সম্পাদক আলেকজান্ডার বো, আন্তর্জাতিক সম্পাদক জয় চৌধুরী, দফতর ও প্রচার সম্পাদক জেকে আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন ও কোষাধ্যক্ষ পদে প্রার্থী হয়েছেন ফারহান। 

এছাড়া একই প্যানেল থেকে কার্যকরী পরিষদের সদস্য পদে নির্বাচন করছেন, রোজিনা, অঞ্জনা, সুচরিতা, অরুণা বিশ্বাস, মৌসুমী, আসিফ ইকবাল, বাপ্পারাজ, আলীরাজ, নাদের খান ও হাসান জাহাঙ্গীর। 

অন্যদিকে কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে প্রার্থিতায় আছেন—সভাপতি ইলিয়াস কাঞ্চন, সহ-সভাপতি রিয়াজ, সহ-সভাপতি ডি.এ তায়েব, সাধারণ সম্পাদক নিপুণ, সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক শাহানূর, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নিরব হোসাইন, দফতর ও প্রচার সম্পাদক আরমান, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ইমন এবং কোষাধ্যক্ষ পদে আজাদ খান।

একই প্যানেল থেকে কার্যকরী সদস্য হিসেবে আছেন, অমিত হাসান, ফেরদৌস, শাকিল খান, নানা শাহ, আফজাল শরীফ, সাংকো পাঞ্জা, জেসমীন, কেয়া, পরীমণি, গাঙ্গুয়া ও সীমান্ত।

এরমধ্যে পরীমণি তার প্রার্থিতা প্রত্যাহার করে নিলেও সেটি কার্যকর হয়নি।

/এমএম/এমওএফ/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
জ্বালানির দাম বাড়ালো পাকিস্তান
জ্বালানির দাম বাড়ালো পাকিস্তান
রাজনৈতিক সহিংসতার আশঙ্কা, সতর্ক আইনশৃঙ্খলা বাহিনী
রাজনৈতিক সহিংসতার আশঙ্কা, সতর্ক আইনশৃঙ্খলা বাহিনী
কমিল্লায় সাড়ে ৪ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক
কমিল্লায় সাড়ে ৪ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক
বিনা বাধায় স্কুলে প্রবেশ করে টেক্সাসের হামলাকারী
বিনা বাধায় স্কুলে প্রবেশ করে টেক্সাসের হামলাকারী
এ বিভাগের সর্বাধিক পঠিত