X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

৫ম বর্ষে নাগরিক টিভি

বিনোদন রিপোর্ট
০১ মার্চ ২০২২, ১০:১০আপডেট : ০১ মার্চ ২০২২, ১৩:৪৭

চার বছর পূর্ণ করে আজ (১ মার্চ) পঞ্চম বর্ষে পদার্পণ করলো স্যাটেলাইট টিভি চ্যানেল ‘নাগরিক’। ‘টেলিভিশন নয়, সম্পর্ক’- এই স্লোগান নিয়ে পেশাদারিত্বের সঙ্গে মানুষের আস্থা অর্জন করেছে চ্যানেলটি।

এক বিজ্ঞপ্তিতে তারা জানায়, বিশ্বজুড়ে করোনাভাইরাস পরিস্থিতির কারণে এবার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে কোনও ধরনের আড়ম্বর করছে না তারা। ঘরোয়া অনুষ্ঠানের মাধ্যমে উদযাপন করছে বিশেষ এই দিনটি। প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকাল ১১টায় থাকছে কেক কাটা। এতে উপস্থিত থাকবেন দেশের নানাক্ষেত্রের বিশিষ্ট নাগরিকবৃন্দ। রাত ৯টায় প্রচার হবে বিশেষ নাটক ‘মিডলক্লাস লাভ’। এতে অভিনয় করেছেন সাফা কবির ও শ্যামল মওলা।

প্রতিষ্ঠার শুরু থেকেই নানা ধরনের অনুষ্ঠান নিয়ে হাজির হয়েছে চ্যানেলটি। নাগরিক টিভির প্রচার চলতি অনুষ্ঠানের মধ্যে আছে- বিনোদন জগতের খবরাখবর নিয়ে অনুষ্ঠান ‘নাগরিক বিনোদন’, রান্নার ‘রান্নার এক্সপার্ট’, সেলিব্রেটিদের নিয়ে গুঞ্জনের ‘ফিসফাস’, সরাসরি গানের ‘বাংলাবাউল’, ‘মিউজিক ক্যাফে’, বিশ্বসংগীতের ‘হিউজ ভিউজ’, পরিসংখ্যান নিয়ে ‘যোগফল’, গানের ‘গান বাকশো’, লাইফস্টাল শো ‘ঘরে বাইরে’, সমসাময়িক রাজনীতি নিয়ে টক শো ‘বলা না বলা’, ব্যবসা-বাণিজ্য নিয়ে আলাপচারিতা ‘বিজকাশন’র মতো আয়োজন। 

প্রতিষ্ঠালগ্ন থেকে বস্তুনিষ্ঠভাবে সংবাদ তুলে ধরার চেষ্টা করে আসছে টেলিভিশন চ্যানেলটি। নাগরিক ভোগান্তি ও উন্নয়নের অগ্রযাত্রাকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়ার পাশাপাশি অনিয়ম ও দুর্নীতির খবর তুলে ধরে আলোচনায় আছে নাগরিক টিভি। 

উল্লেখ্য, মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে ২০১৮ সালের ১ মার্চ আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করে টেলিভিশন চ্যানেলটি। এর প্রতিষ্ঠাতা ঢাকা উত্তরের প্রয়াত মেয়র আনিসুল হক। তার স্বপ্নকে ধারণ করে এগিয়ে যাচ্ছে নাগরিক টিভি। চ্যানেলটির বর্তমান ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক।

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার