X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১
নারী দিবসের আয়োজনে

বিশেষ সম্মানে তারা

বিনোদন রিপোর্ট
০৮ মার্চ ২০২২, ০০:০১আপডেট : ০৮ মার্চ ২০২২, ১৩:৫১

৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সম্মাননা পেলেন দেশের ১৮ নারী। মাস্তুল ফাউন্ডেশন প্রথমবারের মতো বিভিন্ন অঙ্গনে খ্যাতিমান নারীদের নিয়ে এ আয়োজন করেছে।

এতে সাংস্কৃতিক অঙ্গনের সাত জন পেয়েছেন এই সম্মান। তারা হলেন- অভিনেত্রী দিলারা জামান, অভিনেত্রী-সাংসদ সুবর্ণা মুস্তাফা, অভিনেত্রী রোজী সিদ্দিকী, পরিচালক চয়নিকা চৌধুরী, কণ্ঠশিল্পী আঁখি আলমগীর, চলচ্চিত্র প্রযোজক এশা ইউসুফ ও উদ্যোক্তা-উপস্থাপিকা সামিয়া আফরিন।

সম্মাননাপ্রাপ্ত অন্যরা হলেন- সাহিত্যিক সেলিনা হোসেন, সড়ক ও জনপদ বিভাগের অতিরিক্ত সচিব নীলিমা আখতার, পুলিশ সুপার সিদ্দিকা বেগম, ব্যবসায়ী গীতিয়ারা সাফিয়া চৌধুরী, চিকিৎসক আয়েশা আকতার, চিকিৎসক নাজিয়া বিনতে আলমগীর, শিক্ষিকা সুফিয়া ফেরদৌসী, সাংবাদিক মুন্নী সাহা, স্থপতি সাজিয়া ইসলাম অন্তন, বিউটিশিয়ান আফরোজা পারভীন এবং ডিজাইনার নুসরাত আক্তার লোপা। মাস্তুল ফাউন্ডেশনের পক্ষ থেকে সবার কর্মস্থলে গিয়ে এই সম্মাননা প্রদান করা হয়।
 
সম্মানিত সকলেই ব্যাপক উদ্দীপনায় ফাউন্ডেশনকে সাধুবাদ জানান।

সুবর্ণা মুস্তাফা জানান, তিনি মাস্তুল ফাউন্ডেশনকে একটি অহিংস ও ধর্মনিরপেক্ষভাবে দেখতে চান, যেন সমাজের সবাই একইভাবে উপকৃত হতে পারে। 

প্রতিষ্ঠানটির এতিমখানার বাচ্চাদের সাথে এসে সময় কাটানোর ইচ্ছাপোষণ করেন অভিনেত্রী রোজী সিদ্দিকী ও কণ্ঠশিল্পী আঁখি আলমগীর। 

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক কাজী রিয়াজ রহমান নারী দিবসে সকল নারীদের শুভেচ্ছা জানিয়ে বলেন, ‌‌‘নারী আমাদের সমাজের শক্তি। তাদের একাংশকে ধন্যবাদ দেওয়ার একটা ছোট্ট প্রয়াস এটি। প্রতিষ্ঠানের পক্ষ থেকে এই সম্মাননা তাদের হাতে তুলে দিতে পেরে আমরা আনন্দিত। ভবিষ্যতে এই ধারাবাহিকতা আরও বড় আকারে আমরা অব্যাহত রাখতে চাই।’

উল্লেখ্য, মাস্তুল ফাউন্ডেশনের যাত্রা শুরু হয় ২০১২ সালের ১৯ অক্টোবর। প্রথমদিকে শুধু পথশিশুদের নিয়ে কাজ করতো তারা। বর্তমানে তাদের ২২টি স্কুলে ১১০০ শিক্ষার্থী পড়াশোনা করছে। রয়েছে আরও সামাজিক কার্যক্রম।

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার