X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

নির্মাণে মার্কিন ফান্ড পেলেন নুহাশ, মেন্টর হিসেবে পাচ্ছেন মার্ক ডুপ্লাসকে

ওয়ালিউল বিশ্বাস
৩১ মার্চ ২০২২, ১২:২৯আপডেট : ৩১ মার্চ ২০২২, ১৩:৫৫

আবারও ছবি নির্মাণের জন্য ফান্ড পেয়েছে নুহাশ হুমায়ূনের ‘মুভিং বাংলাদেশ’। যুক্তরাষ্ট্রে সিনেমাটি সিনক্রাফ্ট ফিল্ম ফান্ড জিতেছে। গতকাল (৩০ মার্চ) পুরস্কারটি ঘোষণা করা হয়। 

একই ছবি এর আগে ২০২১ সালে তাইওয়ান সরকারের কাছ থেকে সাড়ে ৭৬ লাখ টাকার ফান্ড পেয়েছিল। এছাড়া টোকিও গ্র্যান্ট ফাইন্যান্সিং মার্কেট, কান উৎসবের মার্শে দু ফিল্ম বাজার, লোকার্নো চলচ্চিত্র উৎসব ও ভারতের ফিল্ম বাজার থেকে নির্মাণে নানা সহযোগিতা পেয়েছে ছবিটি।

এতে করে তাদের মোট ফান্ডের পরিমাণ প্রায় তিন কোটি টাকা হলো।  ছবিটি গুপী-বাঘা প্রডাকশনের ব্যানারে তৈরি হবে।

নতুন ফান্ডের বিষয়টি নিশ্চিত করেছেন ছবিটির প্রযোজক আরিফুর রহমান। আর আয়োজকদের ওয়েবসাইট থেকে জানা যায়, চলচ্চিত্রটি গ্রান্ড প্রাইজ জেতায় নুহাশ সুযোগ পাবেন আমেরিকার বিখ্যাত নির্মাতা-অভিনেতা মার্ক ডেভিড ডুপ্লাসের মেন্টরিংয়ে কাজ শেখার সুযোগ। 

মার্ক একাধারে অভিনেতা, নির্মাতা ও আমেরিকার খ্যাতনামা প্রযোজক। তার নির্মিত চলচ্চিত্রের মধ্যে আছে- ‘দ্য পাফি চেয়ার, আনক্রেডিটেড, ব্যাগহেড, সাইরাস, জেফ- হুল লিভস অ্যাট হোম, পেন্টাথলন, টেবিল-১৯। মার্ক

সিনেমাটির প্রযোজক আরিফুর রহমান বলেন, ‘সিনক্রাফ্ট ফান্ডের পরিমাণ খুব বেশি নয়। তবে এটি অত্যন্ত সম্মানের। সিনক্রাফ্ট ফান্ড ছবি নির্মাণে সর্বোচ্চ ৩০ হাজার ডলার বা সাড়ে ২৫ লাখ টাকা দিচ্ছে। সবমিলিয়ে এখন পর্যন্ত আমরা প্রায় তিন কোটি টাকার ফান্ড জিতেছি।’ গুপীবাঘা প্রডাকশনের কর্ণধার আরিফ ও বিজন

সিনেমাটির নির্মাতা নুহাশ জানান, ফিল্মটির কাজ এখনও শেষ হয়নি। আগের কাজ, এই সিনেমার চিত্রনাট্য দেখে ফান্ড এবং নির্মাণের সুযোগ-সুবিধা আসছে।

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং দ্বৈরথ
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং দ্বৈরথ
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
সমুদ্র সৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
সমুদ্র সৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’
২৪ বছর পরে আবার একসঙ্গে...
২৪ বছর পরে আবার একসঙ্গে...